৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

তামিম ইকবালকে আইসিসির জরিমানা

- Advertisement -

সিরিজের শেষ ম্যাচ হারের সঙ্গে বিশ্বকাপ সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০ পয়েন্টে হারানোর হতাশা। সিরিজ জয়ের আনন্দেও তাই কিছুটা মলিন। ২৪ ঘণ্টা না পেরুতেই জরিমানা গুণতে হচ্ছে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। ম্যাচ ফি’র ১৫ শতাংশ।

আইসিসির ধারা ২.৩ অনুযায়ী  শাস্তি পাচ্ছেন তামিম ইকবাল। মূলত নিজের আউটে আম্পায়ারের সিদ্ধান্তে নাখোশ ছিলেন তামিম, প্যাভিলিয়নে ফেরার সময় করেছেন বাজে ভাষা ব্যবহার। আর্থিক জরিমানার সাথে তাই তামিমের খাতায় যোগ হচ্ছে ১ ডিমেরিট পয়েন্ট।

ঘটনা ম্যাচের ১০ নম্বর ওভারের, আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেওয়ার পর রিভিউ নিয়েছিলেন ওয়ানডে অধিনায়ক। তবে কাজের কাজ হয়নি। তামিমকে ফিরতে হয়েছিল প্যাভিলিয়নে। তবে আম্পায়ের সিদ্ধান্তে নাখোশ ছিলেন তামিম। ম্যাচের পরবর্তী গণমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম ইকবাল জানিয়েছিলেন, তিনি নিশ্চিত বল তার ব্যাটে লাগেনি, তবে অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তেও ছিল তার সমীহ। সে-যাই হোক ম্যাচে নিয়ম ভাঙ্গার শাস্তি তামিম পেলেন ম্যাচের পরেরদিন।

ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের নির্ধারণ করা শাস্তি অবশ্য মেনে নিয়েছেন তামিম ইকবাল। তাই আলাদা করে আর শুনানির প্রয়োজন হয়নি। তবে বলা যায় খুব অল্পের বেঁচে গেছে তামিম। কারণ আইসিসির নীতিমালা অনুযায়ী তামিমের নিয়ম ভাঙ্গার সর্বোচ্চ শাস্তি হতে পারতো ম্যাচ ফি’র পঞ্চাশ শতাংশ জরিমানা এবং সাথে দুই ডিমেরিট পয়েন্ট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img