২৪ জুন ২০২৪, সোমবার

তামিম-মুশফিক ব্যর্থ, রিয়াদ-সৌম্যর ব্যাটে বরিশালের ১৮৯

- Advertisement -

বিপিএলের দশম আসরে প্রায় ম্যাচেই ব্যাটিংয়ে শুরুটা ভালো করেছিলেন সৌম্য সরকার। কিন্তু বড় ইনিংস খেলতে পারছিলেন না বাঁহাতি এ ব্যাটার। তবে দুর্দান্ত ঢাকার বিপক্ষে সেই আক্ষেপ দূর করেছেন সৌম্য। তাতেই তাসকিন আহমেদের দলের বিপক্ষে আগে ব্যাট করে ১৮৯ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন তামিম ইকবাল। বরিশাল অধিনায়কের লক্ষ্যটা ছিল পরিস্কার, যতটা সম্ভব ঢাকাকে বড় লক্ষ্য দেওয়া। তবে শুরুটা ভালো করতে পারেনি বরিশাল। ১৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা।

এরপরের গল্পটা শুধু সৌম্য আর মাহমুদউল্লাহর। দুজনে প্রথমে ঢাকার বোলারদের দেখেশুনে খেলেছেন। সময় যত গড়িয়েছে ততই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন সৌম্য-রিয়াদ। দুজনের জুটিতে ওঠে ৮৫ বলে ১৩৯ রান। যা চলমান বিপিএলে সর্বোচ্চ রানের জুটি। ৪৭ বলে ৭ চার ও ৪ ছক্কায় রিয়াদ উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে সেই জুটি। ডানহাতি এ ব্যাটারকে ফেরান শরীফুল ইসলাম।

তবে সৌম্য খেলেছেন শেষ পর্যন্ত। এদিন চারের চেয়ে তার ছক্কা মারার দিকেই বেশি মনোযোগ ছিল। ৪৮ বলে ৪ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৭৫ রান করে অপরাজিত ছিলেন সৌম্য। ১০ বলে ১৯ রানের ক্যামিও খেলেছেন শোয়েব মালিক।

ঢাকার হয়ে দুটি করে উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img