১০ ডিসেম্বর ২০২২, শনিবার

তামিম যেখানে কোহলি-স্মিথের সঙ্গী

- Advertisement -

উপমহাদেশের কন্ডিশন বিবেচনায় স্পিন খেলেই এই অঞ্চলের ব্যাটসম্যানরা বেশী অভ্যস্ত। তবে সময়ের বদলে স্পিনের সাথে পেস বোলিংয়ের সামনেও এশিয়ান ব্যাটসম্যানদের কার্যকারীতাও কম না। তবে ভারত-পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেকটাই পিছিয়ে। যদিও নির্দিষ্ট একটি পরিসংখ্যান বলছে, পেসারদের সামনে তামিম ইকবাল- মুশফিকুর রহিমের পারফর্ম্যান্স ইর্ষনীয়।

ক্রিকেট পরিসংখ্যান নিয়ে কাজ করা একটি সাইটের দেওয়া তথ্য অনুযায়ী, টেষ্টে ঘণ্টায় ১৪০ কিলোমিটারের বেশি গতিতে আসা বলে তামিম ইকবাল লম্বা সময় ধরে আউটই হননি। হিসেব বলছে ১৪০ কিলোমিটার প্রতি ঘন্টায় আসা  ২৮৯ বলে আউট হননি তামিম, রান করেছেন ১৬৮।

শুধু তামিম না এই লিস্টে আছে মুশফিকুর রহিম আর টেষ্টে কাপ্তান মুমিনুল হকের নামও। ২৪২ বলে চল্লিশের বেশি গড়ে ১২২ রান করা মুশফিক আউট হয়েছেন ৩ বার। তবে টেষ্টে ব্যাটসম্যান তকমা পাওয়া মুমিনুল হকের পরিসংখ্যানই কিছুটা নাজুক। মুমিনুল হক ২৩৫ বলে খেলে করেছেন ১৩২ রান। আউট হয়েছেন ৫ বার।

এই লিস্টের অন্য নামগুলো আপনাকে ভাবতে বাধ্য করবে।  ৬৯৮ বলে স্মিথ আউট হয়েছেন ৩ বার। বিরাট কোহলি ৮৭৫ বলে যেখানে প্যাভিলিয়নের পথ ধরেছেন ১০ বার। টেষ্টে শেষ ১১১ ঘণ্টায় শচীন ১৪০ কিলোমিটারের বেশি গতিতে আসা বলে আউট হননি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img