২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

‘তারুণ্যের শক্তি’তে উত্তর লন্ডন ডার্বি জিতলো আর্সেনাল

- Advertisement -

একজনের বয়স ২১ বছর ৬০ দিন, আরেকজনের ২০ বছর ২১ দিন- একজন হয়েছেন উত্তর লন্ডন ডার্বি (আর্সেনাল বনাম টটেনহ্যাম) তে আর্সেনালের জার্সিতে গোল করা সর্বকনিষ্ঠ খেলোয়াড়, আরেকজন হয়েছেন উত্তর লন্ডন ডার্বি ম্যাচে একই সাথে গোল ও অ্যাসিস্ট করা সর্বকনিষ্ঠ খেলোয়াড়। এমিল স্মিথ রো এবং বুকায়ো সাকা- আর্সেনালের এই দুই তরুণ তুর্কীর নৈপুণ্যে টটেনহ্যাম হটস্পার্সকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে আর্সেনাল। আর্সেনালের পক্ষে অপর গোলটি করেছেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। টটেনহ্যামের একমাত্র সান্ত্বনাসূচক গোলটি আসে সন হিউং মিনের পা থেকে।

ঘরের মাঠ এমিরেটসে আর্সেনালের তিন গোলের তিনটিই আসে প্রথমার্ধেই। ১২ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন এমিল স্মিথ রো; অ্যাসিস্ট করেন বুকায়ো সাকা। এই গোলের মাধ্যমে স্মিথ রো হয়ে যান অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেনের পর উত্তর লন্ডন ডার্বিতে আর্সেনালের হয়ে গোল করা সর্বকনিষ্ঠ খেলোয়াড়। ২৭ মিনিটে স্মিথ রো’র অ্যাসিস্টেই ব্যবধান দ্বিগুণ করেন অবামেয়াং।

৩৪ মিনিটে একক প্রচেষ্টায় গোল করে  স্কোরলাইন ৩-০ বানান বুকায়ো সাকা। এই গোলে তিনি হয়ে যান উত্তর লন্ডন ডার্বিতে দুই দল মিলিয়েই একই সাথে গোল ও অ্যাসিস্ট করা সর্বকনিষ্ঠ খেলোয়াড়।

প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচে ফিরে আসার খুব একটা সম্ভাবনা ছিলনা আগে থেকেই রক্ষণাত্মক খেলতে থাকা টটেনহ্যামের; গোল শোধ করার চেয়ে তাই আর গোল যাতে না খেতে হয় সে চিন্তাই বেশি মনে হচ্ছিল নুনো এসপিরিতো সান্তোর শিষ্যদের। তার উপর হ্যারি কেইন-লুকাস মৌরারা লাগিয়েছিলেন সহজ সব সুযোগ মিস করার মহড়া। ৫টি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেননি হ্যারি কেইন। ৭৯ মিনিটে সন হিউং মিনের গোলে ডার্বিতে সামান্য ‘লড়াইয়ের’ ছাপ ছাড়া আর কিছু রেখে যেতে পারেনি স্পার্স।

প্রিমিয়ার লিগে প্রথম তিন ম্যাচ টানা হারের পর এই ম্যাচ সহ টানা তিন ম্যাচ জয়- মিকেল আর্টেটার আর্সেনাল তারুণ্যের দীপ্তিতে ঘুম ভেঙে জেগেই উঠলো বোধহয়!

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img