NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

তাসকিন একাই বোধহয় করছিলেন জয়ের আশা!

- Advertisement -

একটাসময় ছিল যখন নিয়মিত ‘হারা ম্যাচে প্রাপ্তি’ খুঁজতো বাংলাদেশ। মাঝখানে একটা সময় ছিলো যখন মনে হত সেই দিন পার করে এসেছে তারা, তবে সাম্প্রতিক সময় বাংলাদেশ দলের যে পারফরম্যান্স, তাতে আবারো বোধহয় সেইসব দিন ফিরে এলো।

এই যেমন, ৮৪ রানে অলআউট হয়ে ৬ উইকেটে ম্যাচ হারার পরও এই ম্যাচে মন ছুঁয়ে গেলো তাসকিন আহমেদের বোলিং। ৪ ওভারে ১৮ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তাসকিনের চার ওভারে প্রতি বলেই মনে হচ্ছিলো ‘কিছু একটা হবে’। তবে আফসোস কিছু একটা ‘হওয়ানো’র মতো পুঁজি তাসকিন বা বোলারদের বাংলাদেশের ব্যাটসম্যানরা দিতে পারেনি পরিকল্পনাহীন ব্যাটিং ও হতোদ্যম শরীরী ভাষার জের ধরে।

টসে জিতে বোলিং নেন টেম্বা বাভুমা। চতুর্থ ওভারের শেষ দুই বল, প্রথমে লোপ্পা ক্যাচ দিয়ে আউট হন নাইম শেখ, পরের বলেই দুর্দান্ত ইয়র্কারে এলবিডাব্লিউ সৌম্য সরকার। রিভিউতেও দেখা যায়, বল ব্যাটে লাগার আগে প্যাড ছুঁয়ে গেছিলো। নিজের পরের ওভারের প্রথম বলেই প্রায় নিয়ে ফেলেছিলেন মুশফিকুর রহিমের উইকেট! মুশফিক হ্যাটট্রিকটি পেতে দিলেননা কাগিসো রাবাদাকে, তবে ‘সান্ত্বনা’স্বরূপ দুই বল পরেই ক্যাচ তুলে দিয়ে নিজের উইকেট দিলেন ‘উপহার’। ৮ম ওভারের শেষ বলে নরকিয়ার ডেলিভারিটি গ্লাভস ছুঁয়ে যাওয়ার পরও রিভিউ নেন মাহমুদউল্লাহ রিয়াদ। পরের ওভারের প্রথম বলেই উড়িয়ে মারতে গিয়ে আউট আফিফ হোসেন। লিটন দাস করেন আরেকটি রিভিউ নষ্ট; আউট হন ২৪ রান করে। প্রথম ম্যাচ খেলতে নামা শামীম হোসেন ২০ বলে ১১ করে আউট হন।

৬৪ রানে ৭ উইকেট হারানো বাংলাদেশ নিজেদের খাতায় আর যোগ করতে পারে মাত্র ২০ রান, তাতেই হারায় বাকি তিনটি উইকেট। মাহেদী হাসানের ২৫ বলে ২৭ রানের ইনিংসটি না হলে হয়তো সেটুকুও হতো না।

মাত্র ৮৫ রানের টার্গেটে প্রথম ওভারেই রিজা হেনড্রিকসের উইকেটটি দারুণ এক ডেলিভারিতে তুলে নেন তাসকিন। পঞ্চম ওভারে মাহেদী বোল্ড করেন কুইন্টন ডি কককে। পরের ওভারেই তাসকিনের দারুণ একটি ডেলিভারি, নাইম শেখের দারুণ একটি ক্যাচ, আউট এইডেন মার্করাম। পাওয়ারপ্লে শেষে ৩৩/৩ সাউথ আফ্রিকা। গোটা বাংলাদেশের সাথে হয়তো তখন বাংলাদেশ দলও আফসোসে পুড়ছে। যদি আর কিছু রান বেশি হত!

তবে এরপর অধিনায়ক টেম্বা বাভুমা ও রাসি ফন ডার ডুসেনের ব্যাটে আর কোন বিপদ আসতে দেয়নি প্রোটিয়াদের জন্য। বাভুমা ৩১ রান করে ম্যাচ জিতিয়েই ফিরেছেন, ফন ডার ডুসেন আক্ষেপ করবেন, ২২ রান করে নাসুম আহমেদের শিকার হয়েছেন ম্যাচ শেষ করতে পারলেন না।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img