NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

তাসকিন-রিয়াদ বীরত্বে দ্বিতীয় দিন বাংলাদেশের

- Advertisement -

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেষ্টের দ্বিতীয় দিনশেষে শক্ত অবস্থানে বাংলাদেশ। তিন ফিফটি আর মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত দেড়শ রানের ইনিংসে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ৪৬৮ রানে। জবাবে ১ উইকেটে ১১৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে জিম্বাবুয়ে। এখনও ৩৫৪ রানে পিছিয়ে জিম্বাবুয়ে।

৮ উইকেটে ২৯৪ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ্মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গী ছিলেন তাসকিন আহমেদ। পুরো দিনটাই যেন নিজেদের করে নিতে চাইলেন তাসকিন-রিয়াদ। রেকর্ডের পর রেকর্ড গড়েছেন, বাংলাদেশকে নিয়ে গেছেন দারুন অবস্থানে।

আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান তাসকিন এবং মাহমুদউল্লাহ দ্বিতীয় দিনের প্রথম সেশনে ছিলেন অবিচল। দুজনেই পৌছান নিজেদের ব্যক্তিগত মাইলফলকে। ষোল মাস পর সাদা পোশাকে ফিরেই নিজের পঞ্চম সেঞ্চুরি করেন মাহমুউদউল্লাহ রিয়াদ। ক্যারিয়ারের প্রথম টেষ্ট অর্ধশতক তুলে নেন তাসকিন আহমেদ। হারারেতে তাসকিন ছাড়িয়ে গেছেন নিজেকেও। প্রতিযোগিতামূলক ক্রিকেটের যেকোনো সংস্করণেই তাসকিনের এই ইনিংস তার ক্যারিয়ার সর্বোচ্চ।

সেঞ্চুরি করার পর তাসকিনের সঙ্গে রিয়াদের উদযাপন। ছবিঃ জিম্বাবুয়ে ক্রিকেট

ব্যক্তিগত ৭৫ রানে মিলটন শুম্বার বলে বোল্ড হইয়ে ফিরেছেন তাসকিন, ভেঙ্গেছে রিয়াদ-তাসকিনের ১৯১ রানের জুটি। এবাদত বেশিক্ষন টিকতে পারেননি,  অন্যপ্রান্তে তখন নটআউট রিয়াদ। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থামে ৪৬৮ রানে। যা হারারেতে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় রানের ইনিংস।

জবাবে জিম্বাবুয়ের শুরুটাও খারাপ হয়নি। উদ্বোধনী জুটি ভাঙ্গে ৬১ রানে। ওপেনার মিল্টন শুম্বাকে ফিরিয়ে শেষ বিকেলের একমাত্র সাফল্য এনে দেন সাকিব আল হাসান। দিনশেষে জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেটে ১১৪ রান। ৩৩ রান করে অপরাজিত আছেন কাইতানো, ৩৭ রান করে অপরাজিত আছেন ব্রেন্ডন টেইলর।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img