১৭ জুলাই ২০২৪, বুধবার

তৃতীয় ওয়ানডের দলে জাকের, বাদ পড়েছেন লিটন

- Advertisement -

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের দলে জায়গা হয়নি লিটন কুমার দাশের। ডানহাতি এ ব্যাটারের পরিবর্তে স্কোয়াডে জায়গা পেয়েছেন জাকের আলী অনিক। শনিবার বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাক পেলেন অনিক।

লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে রানের খাতা খুলতেই পারেননি লিটন। টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন নিজের ছায়া হয়ে। অন্যদিকে ২০ ওভারের ফরম্যাটের দলে সুযোগ পেয়ে ৩৪ বলে ৬৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে নজর কাড়েন জাকের। তৃতীয় ম্যাচে যদিও তেমন কিছু করতে পারেননি।

লিটনকে বাদ দেওয়ার কারণ হিসেবে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, “যেহেতু সিরিজ চলছে, পরিবর্তনের খুব বেশি সুযোগ ছিল না। তবে নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাশকে এই স্কোয়াডের সাথে আর রাখছি না। দলে আগে থেকে এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম রয়েছে যারা ওপেন করতে পারে। সৌম্য আরেকজন ওপেনার আছে। লিটনকে যখন স্কোয়াডে অন্তর্ভুক্ত করলাম না তখন এই জায়গায় নতুন করে কোনো ওপেনারের প্রয়োজন দেখিনি। ইতোমধ্যে দুটি অপশন আছে এর মধ্যে একটি আমাদের কোচ-ক্যাপ্টেনকে বেছে নিতে হবে”

লিটনকে বাদ দেওয়ার কারণ জানিয়েছেন প্রধান নির্বাচক

প্রথম দুই ওয়ানডে দলের স্কোয়াডে ছিলেন না জাকের। খেলছিলেন আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ। সেখানেও খেলেছেন একটি আক্রমণাত্মক ইনিংস খেলেছিলেন তিনি। মূলত ফিনিশিংয়ে আক্রমণাত্মক ব্যাটিং ও দলের প্রয়োজন অনুযায়ী ব্যাটিং করার জন্য তাকে দলে ডেকেছে টিম ম্যানেজমেন্ট।

প্রথম ওয়ানডেতে তেমন কিছু করতে না পারলেও দ্বিতীয়টিতে ৬৮ রানের ইনিংস খেলেছেন সৌম্য সরকার। তৃতীয় ওয়ানডেতেও তার উপর ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তানজিদ তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও তানজিম সাকিব।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img