NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

ত্রিপাঠি-আইয়ারের ঝড়ে উড়ে গেলো মুম্বাই

- Advertisement -

রাহুল ত্রিপাঠি ও ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটিং ঝড়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। মাত্র ১৫.১ ওভারেই মুম্বাইয়ের দেওয়া ১৫৬ রানের টার্গেট তাড়া করে ফেলেছে কেকেআর। আজকেও কলকাতার একাদশে ছিলেননা সাকিব আল হাসান।

টসে হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে মুম্বাই ইন্ডিয়ান্স। দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি কক ৯.১ ওভারে ৭৭ রানের জুটি গড়েন। রোহিত শর্মা ৩০ বলে ৩৩ রান করে সুনিল নারাইনের বলে লং অনে ক্যাচ আউট হলে ভাঙে ওপেনিং জুটি। ব্যক্তিগত ২১ রানের সময় রোহিত কেকেআরের বিপক্ষে ১০০০ রানের কোটা পেরিয়ে যান। আইপিএলে কোন নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে হাজার রান করা প্রথম ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা।

রোহিত আউট হলেও চালিয় যান ডি কক। ৩৬ বলে ফিফটি স্পর্শ করেন তিনি। প্রসিদ্ধ কৃষ্ণর বলে আউট হওয়ার আগে খেলেছেন ৪টি চার ও ৩টি ছক্কায় ৪২ বলে ৫৫ রানের ইনিংস। ডি কক আউট হলেও কিরন পোলার্ড ও ক্রুনাল পান্ডিয়ার ব্যাটে বড় সংগ্রহের দিকেই এগোতে থাকে মুম্বাই। ইনিংসের শেষ ওভারে পোলার্ড ১৫ বলে ২১ করে রান আউট হন; পরের বলেই ক্রুনালকে ১২ রানে প্যাভিলিয়নে ফেরান লকি ফার্গুসন। বাকি তিন বলে দলকে ১৫০ পার করান সৌরভ তিওয়ারি ও অ্যাডাম মিলনে। ৬ উইকেটে ১৫৫ রানে শেষ হয় মুম্বাইয়ের ইনিংস। কেকেআরের পক্ষে লকি ফার্গুসন নিয়েছেন ২৭ রানে ২ উইকেট।

Image
ভেঙ্কটেশ আইয়ার খেলেছেন ৫৩ রানের ইনিংস

১৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কেকেআরের শুরুটা হয় মুম্বাইয়ের চেয়েও বিস্ফোরক। ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে প্রথম দুই ওভারেই শুভমান গিল ও ভেঙ্কটেশ আইয়ার তুলে ফেলেন ৩০ রান। তৃতীয় ওভারে জাসপ্রিত বুমরাহর অফকাটারে শুভমান গিল বোল্ড হলেও ভেঙ্কটেশ আইয়ারের ব্যাট চলতে থাকে। ওয়ান ডাউনে নামা রাহুল ত্রিপাঠিও দিতে থাকেন যোগ্য সঙ্গ। চার ছক্কার বন্যা বইয়ে ৫২ বলে ৮৮ রানের জুটি গড়েন এই দুই তরুণ ভারতীয় ব্যাটসম্যান। ৩০ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৩ রান করে বুমরাহর বলে বোল্ড হন আইয়ার। তবে ৪২ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৭৪* রান করে ম্যাচ জিতিয়েই ফেরেন রাহুল ত্রিপাঠি।

Image
রাহুল ত্রিপাঠি ৭৪* রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে ফিরেছেন

মুম্বাইয়ের পক্ষে তিনটি উইকেটই নিয়েছেন জাসপ্রিত বুমরাহ।

এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এলো কলকাতা নাইট রাইডার্স।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img