NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

দক্ষিণ এশিয়ার মানুষ এতো ফুটবল পাগল, আগে জানতাম না: তারিক

- Advertisement -

জাতীয় দলে অভিষেকের পর প্রথম তিন ম্যাচ খেলেছেন কাতারে, পরের দুটি কিরগিজস্তানে। ৫ ম্যাচ পর সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে শ্রীলঙ্কার বিপক্ষেই প্রথম দক্ষিণ এশিয়ার মাটিতে খেলতে নেমেছেন জাতীয় দলের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার তারিক কাজী। সাফে তিন ম্যাচে এখনো পর্যন্ত অভিজ্ঞতা অম্লমধুর; তবে রোববার গণমাধ্যমের সামনে তারিক কাজী জানালেন, এই প্রথমবার দক্ষিণ এশিয়ার মানুষদের ফুটবল উন্মাদনা দেখে তিনি হয়েছেন মুগ্ধ ও বিস্মিত।

 

“সাফ ফুটবল আমার জন্য একটি খুবই ভালো অভিজ্ঞতা হল। দক্ষিণ এশিয়ার মানুষ যে এতো ফুটবল পাগল তা আমার জানা ছিলনা। ম্যাচগুলোতে দেখেছি অনেক দর্শক হচ্ছে, যারা ফুটবল পাগল। অনেক প্রবাসী বাংলাদেশীও আসছেন। বলা যায় এই অঞ্চল সম্পর্কে আমার ধারণাই পাল্টে গেছে”- বলেছেন তারিক কাজী

মালদ্বীপ ন্যাশনাল স্টেডিয়ামের গ্যালারিতে প্রবাসী বাংলাদেশী দর্শক

১৩ তারিখ নেপালের বিপক্ষে ম্যাচ। সেই ম্যাচকে সামনে রেখে টানা দুইদিন বিরতি শেষে বাংলাদেশ জাতীয় ফুটবল রোববার অনুশীলন করেছে দলের সকল খেলোয়াড়।  অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তারিক।

নেপাল ম্যাচের আগে অনুশীলনে বাংলাদেশ

টুর্নামেন্টের ফাইনালে টিকে থাকতে নেপালের বিরুদ্ধে জয় ভিন্ন অন্য কোন পথ নেই বাংলাদেশের কাছে। তারিক জানালেন চাপে ভেঙ্গে পড়ার বদলে চাপকে উপভোগ করেই জয়ের লক্ষ্যে নামতে চায় বাংলাদেশ।

“দুদিন বিশ্রামের পর আমরা সবাই মানসিক ও শারীরিকভাবে তরতাজা আছি। চাপ তো থাকবেই, কিন্তু সেই চাপ থেকে সবাই অনুপ্রেরণা খুজে নিচ্ছি। আমরা ম্যাচটি জেতার ব্যাপারে খুবই আত্মবিশ্বাসী।”

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img