২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

‘দয়া করে আইপিএল নিয়ে হস্তক্ষেপ করবেন না’

- Advertisement -

বিশ্ব ক্রিকেটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আধিপত্য দিনকে দিন বেড়েই চলেছে। আইসিসির ‘ফিউচার ট্যুর প্ল্যান’-এ (এফটিপি) আইপিএলের জন্য আলাদা সময় বরাদ্দ রাখা, পাশাপাশি বিপুল অর্থের সম্ভার- ক্রিকেটারদের জন্য একটি ‘লোভনীয় লিগ’ হয়ে উঠেছে, যা উপেক্ষা করা কঠিন। ভারত ছাপিয়ে বিশ্বের অন্যান্য লিগ, যেমন আরব আমিরাত লিগ-সাউথ আফ্রিকা টি-টোয়েন্টি লিগেও আইপিলের দলগুলো ওতপ্রোতভাবে জড়িত।

আন্তর্জাতিক ক্রিকেটে আইপিএলের এমন ‘একচেটিয়া আধিপত্য দেখে কিছুদিন আগেই শঙ্কা প্রকাশ করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি তারকা অ্যাডাম গিলক্রিস্ট। তার এমন কথার বিপরীতে মুখ খুলেছেন ভারতীয় সাবেক তারকা সুনীল গাভাস্কার।

‘স্পোর্টস্টার’-এ লেখা এক কলামে তিনি জানান, “এটা পড়ে মজা লেগেছে যে আইপিএলকে অন্যান্য আন্তর্জাতিক দলের ক্রিকেটিং ক্যালেন্ডারের বিঘ্নকারী হিসাবে দেখা হচ্ছে। যখনই সাউথ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ এবং ইউএই টি-টোয়েন্টি লিগের খবর বেরিয়েছে, পুরোনো তারকারা আইপিএল নিয়ে চিন্তা করতে শুরু করে করে দিয়েছেন।”   

তিনি আরও বলেন, “আপনার ক্রিকেটের স্বার্থের দিকে নজর দিন কিন্তু আর দয়া করে আইপিএল নিয়ে  হস্তক্ষেপ করবেন না এবং আমাদের বলুন কি করতে হবে। আমরা আমাদের স্বার্থ দেখব এবং আপনি আমাদের যা করতে বলবেন তার চেয়ে ভালো করব।”   

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ছেড়ে ডেভিড ওয়ার্নার আরব আমিরাত লিগে খেলার ইচ্ছা প্রকাশ করার পর গিলক্রিস্ট বলেছিলেন, “আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো যে আধিপত্য তৈরি করতে শুরু করেছে, এটা কিছুটা বিপজ্জনক হয়ে উঠেছে।”

মূলত, এর পাল্টা জবাব দিতেই গাভাস্কার নিজের কলামে এ ধরণের মন্তব্য করেন। অবশ্য, যেই ওয়ার্নারের ইউএই লিগে খেলা নিয়ে এতো কথা চালাচালি হচ্ছে, সেই অজি শেষ পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অনাপত্তি পত্র না পাওয়ায় ইউএই লিগে খেলতে পারছেন না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img