NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

‘দশে দশ’ হলোনা ব্রাজিলের

- Advertisement -

ভেনেজুয়েলার বিপক্ষে গত ম্যাচে শেষ বিশ মিনিটে খেলা ঘুরিয়ে দিতে পারলেও সোমবার কলম্বিয়ার বিপক্ষে পারলো না ব্রাজিল। টানা নয় ম্যাচ পর জয়বঞ্চিত হয়েছে ব্রাজিল। কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্রয়ে এবারের বাছাইপর্বে প্রথমবারের মতো পয়েন্ট হারিয়েছে সেলেসাওরা।

গত ম্যাচে একাদশে ছিলেননা নেইমার, এই ম্যাচে নেইমার থাকার পরও হলো না। এই ম্যাচে ব্রাজিলের সেরা খেলোয়াড় নিঃসন্দেহে নেইমার, চারটি কি পাস দিয়েছেন, তিনটি ক্রস ও ৬ টি লং বল। মাঝমাঠে লুকাস পাকুয়েতার সাথে মিলে তার রসায়নে ব্রাজিলের জন্য সৃষ্টি হচ্ছিল একের পর এক সুযোগ। কিন্তু কোন সুযোগই কাজে লাগাতে পারেননি গ্যাব্রিয়েল বারবোসা, জেসুস, অ্যান্টনি এমনকি নেইমার-পাকুয়েতা নিজেরাও। কলম্বিয়ার রাদামেল ফ্যালকাও-হুয়ান কুইন্টেরোরাও যে ঘরের মাঠে খুব একটা সুযোগ কাজে লাগাতে পেরেছে তা নয়। ৪ মিনিটেই এগিয়ে যেতে পারতো কলম্বিয়া, যদি কুইন্টেরোর হেডার বক্সের বাইরে গিয়ে না পড়তো।

দ্বিতীয়ার্ধে দুই দলের খেলাতেই আরেকটু গতি আসে, আগের ম্যাচের দুই নায়ক রাফিনহা ও অ্যান্টনিকে নামিয়ে ব্রাজিলকে আরেকটি জয় পাওয়াতে সচেষ্ট হন কোচ তিতে। কিন্তু আজ তারাও হতাশ করেছেন। কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড অসপিনা আজ যেন গিয়েছিলেন চীনের মহাপ্রাচীর, নয়তো ৮৬ মিনিটে রাফিনহার পাস থেকে অ্যান্টনির ওই শট কিভাবে ঠেকিয়ে দেন তিনি?

এই ড্রতে পয়েন্ট টেবিলে ব্রাজিলের অবস্থানে কোন হেরফের হয়নি, দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার সাথে এখনো নয় পয়েন্টের ব্যবধান। তবে শীর্ষস্থান না হারালেও, টানা দুই ম্যাচে নেতিবাচক খেলার ধরণ ব্রাজিলের আত্মবিশ্বাসে হয়তো ধরাবে সামান্য চিড়।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img