৩ মার্চ ২০২৪, রবিবার

দশ জনের দল নিয়েও ম্যানসিটিকে হারিয়ে দিলো লিডস ইউনাইটেড

- Advertisement -

লিডস ইউনাইটেড কখনো চ্যাম্পিয়ন হওয়ার মতো দল নয়, তালিকার দশ নাম্বারে। অপরদিকে ম্যানসিটির চ্যাম্পিয়ন হতে দরকার আর মাত্র ১১ পয়েন্ট, তালিকায় সবার উপরে। কি দুর্দান্ত মৌসুম পার করছে সিটিজেনরা। চ্যাম্পিয়ন্স লিগেও সেমিফাইনালের পথে। অথচ লিডস ইউনাইটেডের সামনে পড়লেই যেন পা কাঁপে পেপ গার্দিওয়ালা শিষ্যদের। আগের দেখায় ১-১ গোলে ড্র করেছিল লিডসের মাঠে গিয়ে। আর এবারতো হেরেই গেল নিজেদের মাঠে, ২-১ গোলে। শেষ ৪৫ মিনিট দশজনের দল নিয়ে টেবিল লিডারদের সঙ্গে লড়াই করেছে অতিথি দল। চমক দেখিয়েছেন লিডসের আইরিশ উইঙ্গার স্টুয়ার্ট ডালাস। তার জোড়া গোলে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটিকে বড় ধাক্কা দিয়েছে লিডস ইউনাইটেড।

ম্যাচে ৭১ ভাগ সময় বল দখলে রেখেছিলো সিটিজেনরা। অথচ মাত্র ২৯ ভাগ বল দখলে রেখে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে লিডস।

শুরুতেই জোড়া আক্রমণে ম্যানসিটিকে লিড এনে দিতে ব্যর্থ হন রাহিম স্টার্লিং। প্রথমার্ধে গোলের উদ্দেশে ১১টি শটের মধ্যে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে সিটি। ম্যানসিটির ছন্দহীন ফুটবলের খেসারত দিতে হয় ম্যাচের ৪২ মিনিটে। স্বাগতিকদের অবাক করেন ডালাস। প্যাট্রিক ব্যামফোর্ডের পাসে থেকে নিচু শটে সিটির জাল কাঁপান আইরিশ উইঙ্গার।

গোল দেয়ার কিছুক্ষণের মধ্যেই লিডসকে বড় মাশুল দিতে হয়। জেসুসকে ফাউল করে হলুদ কার্ড দেখেন কোপার। কিন্তু ভিএআর দেখে পরে তাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। বিতর্কিত সিদ্ধান্তে দশজনের দলে পরিণত হয় লিডস।

বিরতির পর মনোবল হারায়নি লিডসের ফুটবলররা। সিটির ডমিনিটিং খেলায় অনেকটা সময় কোনঠাসা ছিল লিডস। বেশ কয়েকটি আক্রমণে ব্যর্থ হয়ে অবশেষে ৭৬ মিনিটে সমতায় ফিরে ম্যানসিটি। বের্নার্দো সিলভার পাস থেকে ফেররান তরেস গোল করেন।

নিশ্চিত ড্র’য়ের ম্যাচটাকে নাটকীয় ফিনিশিং টানেন ডালাস। ইনজুরি সময়ে প্রায় মাঝ মাঠ থেকে বল পান আলিওসকির কাছ থেকে। দৌড়ে দুই ডিফেন্ডারকে পেছনে ফেলেন। গড়ানো শটে গোল করেন ডালাস।

৩২ ম্যাচে চতুর্থ হার সিটির। ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। চ্যাম্পিয়ন হতে বাকি ছয় রাউন্ড থেকে তাদের প্রয়োজন ১১ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ১৪ জয় ও তিন ড্র’য়ে ৪৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লিডস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img