১৪ জুন ২০২৪, শুক্রবার

দশ মাস পর ফিরলেন ফাতি; জয়ের ধারায় ফিরলো বার্সেলোনাও

- Advertisement -

টানা তিন ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে জয়ের দেখা পেলো বার্সেলোনা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে পুঁচকে লেভান্তেকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা। গত বছর নভেম্বর মাসে ইনজুরিতে পড়ার পর এই প্রথম বার্সেলোনার স্কোয়াডে ফিরেছিলেন আনসু ফাতি; দুর্দান্ত এক গোলে প্রত্যাবর্তনটা রাঙিয়ে দিয়েছেন লিওনেল মেসির পর বার্সেলোনার নতুন ১০ নম্বর জার্সির অধিকারী এই কিশোর ফরোয়ার্ড। আগের ম্যাচে লাল কার্ড দেখায় এই ম্যাচে ডাগআউটে ছিলেন না বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

ন্যু ক্যাম্পে ৫ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। মেম্ফিস ডিপেইকে ফাউল করেন লেভান্তে মিডফিল্ডার নেমানিয়া রাদোজা। পেনাল্টি থেকে গোল করেন ডিপেই। ১৪ মিনিটে সার্জিনো ডেস্টের থ্রু বলে ফিনিশিং দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন লুক ডি ইয়ং; এটি বার্সেলোনার জার্সিতে এই ডাচ স্ট্রাইকারের প্রথম গোল। প্রথমার্ধে পুরোটা সময় লেভান্তেকে নিজেদের অর্ধেই ব্যতিব্যস্ত রেখেছিল বার্সেলোনা। লেভান্তের গোলমুখে নিয়েছে ৮টি শট; লেভান্তে শট নিতে পারেনি একটিও।

 

দ্বিতীয়ার্ধে লেভান্তের পারফরম্যান্স ছিল তুলনামূলক গোছানো। বার্সা আক্রমণভাগের ব্যবধান বাড়ানোর চেষ্টা তো তারা রুখে দিচ্ছিলোই, সময়ে সময়ে বার্সার রক্ষণেও শানাচ্ছিল পাল্টা আক্রমণ। ৮০ মিনিটে ডি ইয়ংকে তুলে নিয়ে নামানো হয় আনসু ফাতিকে। ৩২২ দিন পর বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামেন ফাতি। টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিতে ভুল করেননি বার্সেলোনার নতুন ‘নম্বর ১০’। অতিরিক্ত সময়ে লেভান্তের দুজন খেলোয়াড়কে ছিটকে ফেলে বক্সের বাইরে থেকে দারুণ এক গোলে বার্সেলোনার জয় নিশ্চিত করে দেন ফাতি।

Image
গোল করে সতীর্থদের সাথে উদযাপন করছেন আনসু ফাতি

এই জয়ে ৬ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের ৫ নম্বরে অবস্থান করছে বার্সেলোনা; শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img