NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

দাপুটে জয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন সেরেনা!

- Advertisement -

নানা অনিশ্চয়তাকে পেছনে ঠেলে অবশেষে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টেনিস কোর্টে গড়িয়েছে। শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। করোনা পরিস্থিতিতে নানা সীমাবদ্ধতা এবং কঠোর নিয়মের মধ্যে খেলতে নামতে হচ্ছে টেনিস তারকাদের। ইতিমধ্যে একবার পিছিয়েছে টুর্নামেন্ট। শুরু হওয়ার কথা ছিল জানুয়ারিতে। টুর্নামেন্ট শুরু হওয়ার আগেও ছিল নানা ঝামেলা। কোর্টে নামার আগে খেলোয়াড়দের থাকতে হয়েছে কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে।

তবে স্বস্তি হলো একমাস পিছিয়ে শুরু হওয়া টুর্নামেন্টে আর কোন বাধা থাকলোনা। করোনার কারণে বদলাতে হয়েছে কিছু নিয়ম। প্রথমবারের মত কোনও গ্র্যান্ড স্লামে লাইন আম্পায়ার থাকছেন না। পরিবর্তে থাকছে ইলেকট্রনিক লাইন কল। গ্যালারিতে বসে খেলা দেখার সুযোগ পাচ্ছেন সীমিত সংখ্যক দর্শক। নতুন অভিজ্ঞতায় অবশ্য পারফরম্যান্সে কোন প্রভাব পড়েনি রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্লাম মিশনে নামা সেরেনা উইলিয়ামসের। দাপটের সাথে প্রথম ম্যাচ জিতেছেন এই মার্কিনি তারকা। চোটে জর্জরিত অনেকেই। কোর্টে নামা নিয়ে সংশয় ছিল সেরেনাকে নিয়েও। কিন্তু তেজী পারফর্ম্যান্সে হারিয়ে গেছে সব চোট।

মেলবোর্নের রড লেভার এরিনাতে জার্মান লরা সিগমুন্ডকে হারাতে সময় নেন মাত্র ৫৬ মিনিট। ৬-১ ও ৬-১ গেমে ম্যাচ জিতেছেন সেরেনা উইলিয়ামস। ২০১৭ তে সবশেষ গ্র্যান্ড স্লাম জিতেছিলেন এই অস্ট্রেলিয়ান ওপেনেই। প্রথম ম্যাচে দাপুটে জয়ে আগাম বার্তা দিয়ে রাখলেন এই টুর্নামেন্টের ৮ম শিরোপা জিততে এসেছেন এবার।

ছোট বোনের জয়ের দিনে জিতেছেন বড় বোন ভেনাস উইলিয়ামসও। প্রথম রাউন্ডে বেলজিয়ামের ক্রিস্টেন ফ্লিপকেনসকে ৭-৫ ও ৬-২ গেমে হারিয়েছেন তিনি।

এছাড়া সরাসরি সেটে জয় পেয়েছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন নাওমি ওসাকা। তবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবার

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img