১৬ জুন ২০২৪, রবিবার

দুঃসময়ে কোহলিদের পাশে আমির-আজহার

- Advertisement -

টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায় ভারত। দলের এমন দুঃসময়ে ভিরাট কোহলি বাহিনী পাশে পাচ্ছে না নিজ দেশের ভক্ত-সমর্থক; ক্রিকেট বিশ্লেষক, এমনকি সাবেক ক্রিকেটারদের। তবে পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানের দুই ক্রিকেটার মোহাম্মদ আমির এবং আজহার আলী, পরবর্তী ম্যাচগুলোর জন্য জানিয়েছেন শুভ কামনা।

টুর্নামেন্টের হট ফেভারিট দল ভারত হঠাৎই যেন খেই হারিয়ে ফেলেছে। কিছুতেই স্বরূপে ফিরতে পারছে না মেন ইন ব্লুরা। সমালোচনা পর্যন্ত না হয় ঠিকই ছিলো! তবে সব ছাপিয়ে ভক্তদের আচরণ একেবারে আগ্রাসী। ভারতীয়দের এমন আচরণে অবাক হয়েছেন পাকিস্তানী ফাস্ট বোলার মোহাম্মদ আমির। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি ভারতীয়দের প্রতি অনুরোধ জানিয়ে লিখেছেন,

“আমি এখনো বিশ্বাস করি ভারত টুর্নামেন্টের অন্যতম সেরা দল। ক্রিকেটে  খারাপ সময় আসতেই পারে। তাই বলে দলের খেলোয়াড় এবং তাদের পরিবারকে গালিগালাজ ও হেয় করা অত্যন্ত লজ্জাজনক একটি ব্যাপার। কারণ, দিন শেষে ‘ক্রিকেট’ শুধুমাত্র একটি খেলা”

মাঠে লড়াই করলেও মাঠের বাইরে সম্পর্কটা যে দারুণ তা স্পষ্ট

চিরপ্রতিদ্বন্দ্বী দল হলেও ভারতের এমন ছন্দপতন একেবারেই উপভোগ করতে পারছেন না আরেক পাকিস্তানি ক্রিকেটার আজহার আলী। তাঁর চাওয়া টুর্নামেন্টে দাপটের সাথেই টিকে থাকুক ভারত। তিনিও ভারতের জন্য শুভ কামনা জানিয়ে টুইট করেন,ভারতের সাথে যা হচ্ছে, তা মোটেও সুখকর নয়। তারপরও আমরা সবাই চাই, ভারত টুর্নামেন্টে টিকে থাকুক। ভারত এতো  দ্রুত সুপার-১২ থেকে ছিটকে গেলে, টুর্নামেন্টে অবশ্যই তার প্রভাব পড়বে”  

ক্রিকেটে ‘ভালো সময়’-‘খারাপ সময়’ দুটোই আছে। দলের ভালো সময়ে সবার কাছ থেকে যেমন সাবাসি পাওয়া যায়,দলের খারাপ সময়েও প্রয়োজন একটুখানি সাহস জোগানোর। ভালো সময় আসবেই! ততক্ষণ পর্যন্ত ভারতের ক্রিকেটবোদ্ধা এবং ক্রীড়ামোদী মানুষ মাঠের ঐ এগারো জন ক্রিকেটারকে দিয়ে যাবে অকুণ্ঠ সমর্থন। ভারতীয় দর্শকদের কাছে এমনটাই প্রত্যাশা করেন আমির এবং আজহার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img