১৭ জুলাই ২০২৪, বুধবার

দুই ওপেনারের ক্যাচ মিস, প্রথম সেশনটা শ্রীলঙ্কার

- Advertisement -

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল করেছে শ্রীলঙ্কার দুই ওপেনার দিমুথ করুণারত্নে ও নিশান মাদুশকা। লাঞ্চে যাওয়ার আগে কোনো উইকেট না হারিয়ে সংগ্রহ করেছে ৮৮ রান। করুণারত্নে অপরাজিত আছেন ৩৩ রানে, মাদুশকার সংগ্রহ অপরাজিত ৫৫ রান।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিতে এক মুহুর্তও দেরি করেননি শ্রীলঙ্কার অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। লঙ্কান অধিনায়কের লক্ষ্যটা পরিষ্কার, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট থেকে যতটা সম্ভব সুবিধা আদায় করে নেওয়া।

শুরুতে পিচ থেকে দারুণ সুইং আদায় করে নিয়েছেন খালেদ আহমেদ ও হাসান মাহমুদ। ইনিংসের ষষ্ঠ ওভারেই টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেটটি পেতে পারতেন হাসান। স্লিপে তার বলে মাদুশকার ক্যাচ ফেলেন মাহমুদুল হাসান জয়। এদিন দুই লঙ্কান ওপেনারকে বেশ ভোগালেও উইকেট তুলতে পারেননি হাসান।

লাঞ্চের আগেই দুই উইকেট পেয়ে যেতে পারতেন হাসান। তার শট বলে হুক করতে গিয়ে ফাইন লেগে করুণারত্নে ক্যাচ তুলেছিলেন কিন্তু সাকিব আল হাসান বাউন্ডারি লাইন থেকে দূরে থাকায় ড্রাইভ দিয়েও ক্যাচ নিতে পারেননি, হয়েছে ছক্কা।

সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগিয়েছেন মাদুশকা। ৮০ বলে তুলে নিয়েছেন ফিফটি। আরেক ব্যাটার করুণারত্নেও ছুটছেন ফিফটির দিকেই।

দুই ওভার বল করলেও উইকেটের দেখা পাননি সাকিব।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img