NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

দুই পেনাল্টি নষ্ট করেও বার্সেলোনার জয়!

- Advertisement -

কোপা দেল রে টুর্নামেন্টে এবার তৃতীয় সারির দলগুলোর বেশ দাপট। আলকোয়ানোর বিপক্ষে হেরে রাউন্ড অফ ৩২ থেকেই বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ। যেটাকে বলা যেতে পারে পঁচা শামুকে পা কাটা। বার্সেলোনার অবস্থাও তাই হতে যাচ্ছিল। রক্ষা পেয়েছে রোনাল্ড কোম্যানের বার্সেলোনা। তৃতীয় বিভাগে খেলা কোরনিয়াকে হারাতে বেশ ঘাম ঝড়াতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। ম্যাচে দুইটা পেনাল্টি মিস করেছে কাতালানরা। তারপরও ২-০ গোলের জয়ে শেষ ষোলতে বার্সেলোনা।

ম্যাচের সব রোমাঞ্চ জমা ছিল অতিরিক্ত সময়ের জন্য। নির্ধারিত সময় গোলশূণ্য ছিল। বার্সেলোনা দুই পেনাল্টি নষ্ট না করলে নির্ধারিত সময়েই ফলাফল হয়ে যেত ম্যাচের। কোরনিয়ার মাঠে আতিথ্য নেয় বার্সেলোনা। নিষিদ্ধ থাকায় এই ম্যাচে ছিলেন না বার্সা অধিনায়ক লিওনেল মেসি। পুরো ম্যাচেই কাতালানদের হতাশ করেন স্বাগতিক গোলরক্ষক রামোন হুয়ান। দুই পেনাল্টি রুখে দেয়ার পাশাপাশি বেশ কয়েকটি আক্রমণে বাধা ছিলেন স্বাগতিক গোলরক্ষক। বার্সেলোনার দুই পেনাল্টি রুখে দিয়ে রেকর্ড বুকেও নাম উঠিয়েছেন হুয়ান। এক ম্যাচে বার্সার দুই পেনাল্টি রুখে দেয়া তিনিই প্রথম গোলরক্ষক। বার্সেলোনা প্রথম পেনাল্টি পেয়েছিল ৩৮ মিনিটে। ডি বক্সে ফাউল করা হয় রোনাল্ড আরাহোকে। স্পট কিক মিস করেন মিরালেম। পরের পেনাল্টিটা একই কারনে পেয়েছিল বার্সেলোনা। ম্যাচের বয়স তখন ৭৮ মিনিট। আর স্পট কিক থেকে এবার গোল মিসের খাতায় নাম উঠান ওসমান দেম্বেলে।

অতিরিক্ত সময়ে সেই দেম্বেলের গোলেই লিড নেয় বার্সেলেনা, ৯২ মিনিটে। গোল খেয়ে প্রতিরোধের দেয়ালটা দুর্বল হয়ে পরে স্বাগতিকদের। ১১৮ মিনিটে আরো বিপদে পড়ে। আলবার্টের লাল কার্ডে দশ জনের দল হয়ে পড়ে কোরনিয়া। এই সুযোগটা কাজে লাগিয়েছে বার্সেলোনা। শেষ মূহুর্তে ব্রাথওয়েটের গোলে ২-০ ব্যবধানের জয় কাতালানদের।  স্প্যানিশ সুপার কোপার ফাইনালে লাল কার্ড দেখা লিওনেল মেসিকে আরো এক ম্যাচ পাচ্ছেন না বার্সা কোচ। আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে পরবর্তী লিগ ম্যাচে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img