১৭ জুলাই ২০২৪, বুধবার

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন হাসারাঙ্গা

- Advertisement -

আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। গতকাল (সোমবার) বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে আম্পায়ারের সাথে তর্কে জড়ান তিনি। যার কারণে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন হাসারাঙ্গা। সেই সাথে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানাও গুনতে হবে তাকে।

গত বছরের আগস্টে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাসারাঙ্গা। কিন্তু বাংলাদেশের বিপক্ষে খেলতে গতকাল সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন লঙ্কান অলরাউন্ডার। তবে নিষেদ্ধাজ্ঞার কারণে টাইগারদের বিপক্ষে টেস্ট সিরিজে তার খেলা হচ্ছে না।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ৩৭তম ওভারে আম্পায়ারের সাথে তর্কে জড়ান হাসারাঙ্গা। আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে ক্যাপ মাটিতে ছুঁড়ে মারতেও দেখা গেছে লঙ্কান অলরাউন্ডারকে। যার কারণে তার নামের পাশে যোগ হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট।

ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজেও ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন হাসারাঙ্গা। যার কারনে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি। সব মিলিয়ে শেষ দুই বছরে হাসারাঙ্গার নামের পাশে যুক্ত হয়েছে আটটি ডিমেরিট পয়েন্ট।

অন্যদিকে শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিসকেও শাস্তি দিয়েছে আইসিসি। ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার পাশাপাশি তার নামের পাশে যুক্ত হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। ম্যাচ শেষে আম্পায়ারের সাথে হাত মেলানোর সময় আম্পায়ারের সাথে খারাপ ব্যবহার করার কারণে তাকে এই শাস্তি দিয়েছে আইসিসি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img