২১ জুলাই ২০২৪, রবিবার

দুর্দান্ত জিম্বাবুয়ে, দেড়শোর আগেই অল আউট আফগানিস্তান

- Advertisement -

ক্রিকেটে অতীতের সমীহ জাগানিয়া দল জিম্বাবুয়ে এখন নিজেদের হারিয়ে খুঁজতে। বোর্ডের দূর্নীতি, রোটেশন পদ্ধতি; সবমিলিয়ে দেশটি ক্রিকেটের অবস্থা যাচ্ছে-তাই। তবুও সংস্কৃতির সাথে মিশে থাকা খেলাটা মূমুর্ষ অবস্থায় এখনও টিকে আছে। সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে সাদা পোশাকের ক্রিকেটে মাঠে নেমেছে জিম্বাবুয়ে। প্রথম দিনেই অল আউট আফগানরা; বোর্ডে রান ১৩১।

জিম্বাবুয়ে যেখানে নিজেদের  হারিয়ে খুঁজছে সেখানে আফগানিস্তানের গল্পটা উত্থানের। সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া দলটা হারিয়েছে বাংলাদেশকেও। জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে পুরো ইনিংসে আফগানদের ছিল ব্যাটিং ব্যর্থতা। প্যাভিলিয়নে ফেরার মিছিলের ভীরে ইব্রাহিম জাদরান এবং আসগর জাজাইয়ের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৩১ এবং ৩৭ রান।

দলীয় শতরানের আগেই আফগানিস্তান হারিয়েছিল ৬ উইকেট; সেই চাপ আর কাটিয়ে উঠতে পারেনি। উইকেটে ছিল ঘাস, সেই সুবিধাটাই নিয়েছে জিম্বাবুয়ের বোলাররা। দশ উইকেটের ৮টাই নিয়েছেন পেইসাররা।

পরিকল্পনা অনুযায়ী আফগানিস্তান চলতি সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে ২ টেস্ট এবং ৩ টি-টোয়েন্টি। সামনেই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্বকাপের প্রস্তুতি নিতেই সব দলগুলো খেলছে টি-টোয়েন্টি। জিম্বাবুয়েও তার বাইরে না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img