NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

দুর্দান্ত শুরুর পরও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

- Advertisement -

পঞ্চম এবং শেষ টি-টোয়েন্টিতেও টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম ১৪ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৯১ রান।

সোমবার দুর্দান্ত সূচনা এনে দিয়েছেন নাইম 

সোমবার বাংলাদেশের হয়ে ইনিংসের সূচনা করতে নামেন দুই ব্যাটসম্যান মেহাম্মদ নাইম শেখ এবং শেখ মাহেদি। নাইম দুই ম্যাচে রান পেলেও সৌম্য ছিলেন প্রথম চার ম্যাচেই নিষ্প্রভ। প্রথম চার টি-টোয়েন্টিতে সৌম্যের ব্যাট থেকে এসেছে মাত্র ১২ রান। এজন্যই হয়তো আজ তাকে ওপেনিংয়ে না পাঠিয়ে নাইমের সাথে ব্যাটিংয়ে পাঠানো হয়েছে মাহেদিকে। দুইজনই দিয়েছেন ম্যানেজম্যান্টের আস্থার প্রতিদান; দলকে এনে দিয়েছেন উড়ন্ত সূচনা। প্রথম তিন ওভার শেষে টাইগারদের সংগ্রহটাও তাই বিনা উইকেট হারিয়ে ৩৩।

টানা তিন ওভার স্পিনার করিয়েও কাজে না আসাতেই অজি অধিনায়ক ম্যাথু ওয়েড বল তুলে দিলেন তৃতীয় ম্যাচে হ্যাটট্রিক করা নাথান এলিসের হাতে। তার নাকাল বল, স্লোয়ার বলগুলো বুঝতে বেশ সমস্যাতেই পরেছে মাহেদি। এলিসের ওভার থেকে এসেছে মাত্র ২ রান। পরের ওভারে বোলিংয়ে টার্নার, এসেই ফিরিয়েছেন মাহেদিকে। টার্নারের বলটাকে লেগ সাইডে মারতে গিয়ে মাহেদির ব্যাটটা ছুটে যায় হাত থেকে। আর, তাতেই বিপত্তি। ক্যাচ উঠে মিড উইকেটে দাড়ানো অ্যাস্টন আগারের হাতে। ৪.৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪২। পাওয়ারপ্লের ৬ ওভার শেষে ৪৬।এলিসের দুই ওভার থেকে এসেছে মাত্র ৫ রান।

আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যাচ্ছেন নাইম

সাকিবকে নিয়ে নাইম সুন্দরমতো ইনিংসটা আগায় নিয়ে গেলেও, নবম ওভারে দ্বিতীয় বলে সুইসাইড করে ফিরে গেছেন প্যাভিলিয়নে। সুইসাইড ই তো! ড্যান ক্রিশ্টিয়ানের অফ স্ট্যাম্পের বাইরের বলটাকে যেভাবে রিভার্স সুইপ করতে গিয়ে আউট হলেন, সেটা তো অজিদের হাতে উইকেটটা তুলে দিয়ে আসাই। পরের ওভারের শেষ বলেই ড্রেসিং রুমে ফিরে গেছেন সাকিবও। ৮৩তম ইনিংসে এসে ক্যারিয়ারে প্রথমারের মতো এলবিডব্লিউয়ের শিকার হয়েছেন অ্যাডাম জাম্পার বলে। ১০ ওভার শেষে টাইগারদের দলীয় সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৬০। সাকিব ফিরেছেন ২০ বলে ১২ রান করে।

১২তম ওভারের ৪ নাম্বার বলটাতে রিয়াদ যখন ছক্কা হাঁকালেন, ততোক্ষণে শেষ বাউন্ডারি হয়ে পেরিয়ে গেছে ৫১টি বল। বাউন্ডারি না এলেও রানের চাকা সচল রেখেই এগিয়েছে টাইগাররা। ১৪তম ওভারে রিয়াদ যখন অ্যাগারের বলে তাকেই ক্যাচ দিয়ে ড্রেসিং রুমে ফিরছেন তখন তার নামের পাশে ১৪ বলে ১৯ রান। ১৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৯১।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img