৩ মার্চ ২০২৪, রবিবার

দেশের ক্রিকেটের উন্নতিতে অবদান রাখার চ্যালেঞ্জটা নিতে চান ওবেদ রশীদ নিযাম

- Advertisement -

চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি শাহরিয়ার নাফীস এবং আব্দুর রাজ্জাককে বিদায় জানানো হয়েছিল; একই অনুষ্ঠানে সাবেক ক্রিকেটার, সংগঠক এবং সাংবাদিকদেরও দেয়া হয়েছিল সংবর্ধনা ও সম্মাননা। এমন আয়োজনটা বিসিবি করেনি, করেছে যেই সংস্থাটি তার নাম ‘পিচ ফাউন্ডেশন।‘ এই পিচ ফাউন্ডেশন যার হাত ধরে, তিনি হলেন ওবেদ রশীদ নিযাম।  ক্লাব ক্রিকেট, একাডেমিক কিংবা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট সবখানেই সফলতার সাথে কাজ করেছেন তিনি। ক্রিকেটের সাথে প্রায় ২১ বছর থাকা এই মানুষটি ‘ক্যাটগরি-২’ থেকে নির্বাচন করতে যাচ্ছেন বিসিবি পরিচালক পদে।

পিচ ফাউন্ডেশনের মূল কারিগর ওবেদ রশীদ নিযাম

প্রথমবারের মতো আসতে পারেন এমন প্রার্থীদের মধ্যে বেশ এগিয়ে ওবেদ রশীদ নিযাম। নির্বাচনের ফর্ম তোলার আগের চিন্তাটা কি ছিল এমন প্রশ্নের জবাবে অলরাউন্ডারকে তিনি বলেছেন, “দেশের ক্রিকেটের উন্নতি করতে চাই। আমি সবসময়ই ক্রিকেটের সাথেই ছিলাম। মাঠের অনেক কাজ করেছি আমি, বিভিন্ন ক্লাবের সাথে জড়িত ছিলাম। এছাড়া বিপিএলেও কাজ করেছি। আমার অভিজ্ঞতাটা অনেক বছরের। তাই, আমি এই অভিজ্ঞতাটাকে একটু কাজে লাগাতে চাই। আমার সারাজীবনের ইচ্ছে ছিল খুব কাছ থেকে বাংলাদেশ ক্রিকেটের উন্নয়ন করা। সম্মানিত কাউন্সিলরগণ যদি আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেন, তাহলে আমি এসে ক্রিকেট বোর্ডের যেই ধরণেরই কাজ দিবে, করতে চাই”

কাজ করতে চান নাজমুল হাসান পাপনের সাথে

কাজ করতে চান নাজমুল হাসান পাপনের অধীনে, এটা বলেছেন নিজেই। প্রথমবারের মতো আসতে যাচ্ছেন বিসিবিতে, অন্যরকম কোনো অনুভূতি কাজ করছে কি না এমন প্রশ্নের জবাবে ওবেদ রশীদ নিযাম জানান, “অবশ্যই। ছোট বেলা থেকেই এটা আমার স্বপ্ন। আমি কিন্তু ক্রিকেটের সাথেই জড়িত। ক্রিকেটটাই খেলেছি, আমি অন্য কোনো খেলাও খেলিনি। আমার স্বপ্নটা যদি পূরণ হয়, যদি আমি নির্বাচিত হই, তাহলে আমি আমার সর্বোচ্চটা দিয়ে দেশের ক্রিকেটে উন্নতি করতে চাই”

সাকিব-তামিমের সাথে ওবেদ রশীদ নিযাম

নিজের লক্ষ্য নিয়ে ওবেদ রশীদ নিযাম জানিয়েছেন কাজ করতে চান বোর্ড সভাপতি এবং অভিজ্ঞ পরিচালকরা যেভাবে চান, সেভাবেই। ঢাকার প্রায় তিন চারটা ক্লাবের সাথে জড়িত এই মানুষটি বিপিএলে ঢাকা ডাইনাইমাইটসের সিইও। এতগুলো কাজের সাথে বোর্ড পরিচালনার কাজ একসাথে করাটা কতোটুকু চ্যালেঞ্জিং সেই প্রশ্নের উত্তরে ওবেদ রশীদ নিযাম বলেছেন, “কোনো সন্দেহ নেই এটা যে চ্যালেঞ্জিং। কিন্তু, আমার মনে হয়, হাতে অনেক সময় আছে। আমি সময় দিতে পারবো। আমি বোর্ডে থাকলে বাংলাদেশ ক্রিকেটকেও সার্ভিস দেয়ার সুযোগ আমার হবে। আমি এই চ্যালেঞ্জটা নিতে চাই। আর, আমার মনে হয়, আমি ভালোই করবো ইনশাআল্লাহ”

বিপিএলে ঢাকা ডাইনামাইটসের সিইও তিনি

সময়ের সাথে সাথে বাংলাদেশ ক্রিকেটের উন্নতি হয়েছে, হবেও। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের আগামী কয়েক বছরের পরিকল্পনায় অন্তত এমনটাই মনে করেন বিপিএলে ঢাকা ডাইনামাইটসের সিইও। বাংলাদেশের এই উন্নতির একটা অংশ হতে চান তিনিও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img