১৯ জুন ২০২৪, বুধবার

দ্বিতীয় ওয়ানডেতে বৃষ্টির জয়

- Advertisement -

৩৫০ রানের টার্গেট টপকাতে নিঃসন্দেহেই গলদঘর্ম হতে হতো আয়ারল্যান্ডকে। খুব অবিশ্বাস্য কিছু না ঘটলে ম্যাচ জেতাও হয়তো সম্ভব হতো না! তবে, দ্বিতীয় ইনিংসে আর মাঠেই নামতে হলো না আইরিশদের। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ডের দ্বিতীয় ম্যাচ।

এর আগে প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ৩৪৯ রানের পাহাড়সম পুঁজি পায় বাংলাদেশ। সিলেটে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো করেনি বাংলাদেশ। নতুন বলে আইরিশ বোলারদের সুইং বোলিংয়ে অনেকটা কষ্ট হচ্ছিল বাংলাদেশী ব্যাটারদের উইকেটে টিকে থাকা। যার ফলে পাওয়ারপ্লে শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ৪৩ রান।

ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিক

এরপর ওপেনার লিটন দাসের সঙ্গে ১০১ রানের জুটিতে সাময়িক চাপ সামাল দেন শান্ত। দলীয় ১৪৩ রানে লিটন আউট হলে সাকিবের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন শান্ত। তবে সাকিব বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। এরপর কিছুক্ষণ পর আউট হন শান্তও। তবে এরপরই দুই আগ্রাসী ব্যাট করতে থাকেন দুই ব্যাটার তাওহীদ হৃদয় এবং মুশফিকুর রহীম। মুশফিক এই ম্যাচের মধ্যে স্পর্শ করে ফেলেন আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৭ হাজার রানের মাইলফলক।

এরপর মুশফিক এবং হৃদয় মিলে গড়েন ৭৮ বলে ১২৮ রানের আগ্রাসী জুটি। দলীয় ৩১৮ রানে আউট হন হৃদয়, করেন ৩৪ বলে ৪৯ রান। হৃদয় আউট হলেও নিজের সেঞ্চুরি তুলে নেন মুশফিক, ৬০ বলে ১০০ করেন তিনি। যার ফলে ৩৪৯ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নিয়েছেন পেসার গ্রাহাম হিউম।

একই ভেন্যুতে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ মার্চ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img