NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

দ্বিতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের সঙ্গী অস্ট্রিয়া

- Advertisement -

ইউয়েফা ইউরো ২০২০ এর সি গ্রূপের নিজ নিজ খেলায় জয় পেয়েছে অস্ট্রিয়া এবং নেদারল্যান্ডস। নর্থ মেসিডোনিয়াকে ৩-০ গোলে হারিয়ে গ্রূপ চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস, আর ইউক্রেনকে ১-০ গোলে হারিয়ে গ্রূপ রানার্সআপ অস্ট্রিয়া।

আমস্টারডাম অ্যারেনায় ম্যাচের দশ মিনিটেই গোল করে এগিয়ে যেতে পারতো নর্থ মেসিডোনিয়া। আলেক্সান্দার ত্রাকোফস্কির গোল বাতিল হয়ে যায় অফসাইডে। ২২ মিনিটে আবারো গোল পেতে পারতো নর্থ মেসিডোনিয়া, এবারও হতাশ হতে হয়েছে ত্রাকোফস্কিকে। এবার এই স্ট্রাইকারের হতাশার নাম পোস্ট। পোস্ট বাধার মিনিট দুই পর নর্থ মেসিডোনিয়াকে হতাশায় পুড়িয়েছে মেম্ফিস ডিপের গোল। মালেনের পাস থেকে গোল করে ডাচদের এগিয়ে দেন সদ্য বার্সেলোনায় যোগ দেওয়া এই স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে ৫১ মিনিটে ডাচদের হয়ে ব্যবধান দ্বিগুন করেন জর্জিনিও ভাইনালদাম। ডিপের পাস থেকে গোল করেন সদ্য পিএসজির ডেরায় যোগ দেওয়া সাবেক লিভারপুল তারকা। আট মিনিট পর আবার ভাইনালদামের আঘাত।ক্যাপ্টেনের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে নেদারল্যান্ডস। ম্যাচের বাকিটা সময় দুদলই চেষ্টা করেছে, কিন্ত গোল আসেনি। ৭৩ মিনিটে নর্থ মেসিডোনিয়ার গোল বাতিল হয় আবার , এবারও সেই অফসাইড। ফলে তিন ম্যাচে তিন জয়ে গ্রূপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে নেদারল্যান্ডস।

ন্যাশনাল অ‍্যারেনায় ম্যাচের ২১ মিনিটেই এগিয়ে যায় অস্ট্রিয়া। ডেভিড আলাবার কর্নার থেকে গোল করে অস্ট্রিয়াকে এগিয়ে দেন ক্রিস্টোফ বামগার্টনার। ২৯তম মিনিটে সুযোগ আসে ইউক্রেনের সামনে, দ্রাগোভিচের শট প্রতিহত করেন অস্ট্রিয়া গোলরক্ষক দানিয়েল বাচমান । প্রথমার্ধ শেষ হওয়ার আগে দুদলই দুটো সুযোগ পেয়েছিল, তবে কেউই কাজে লাগাতে পারেনি।

বিরতি থেকে ফিরে নিজেদের গুছিয়ে নিতে একটু সময় নেয় দুদল। ম্যাচের ৬১ মিনিটে আন্দ্রি ইয়ারমোলেঙ্কোর ফ্রি কিক থেকে দলকে উদ্ধার করেন দানিয়েল বাচমান। বাকিটা সময় দুদলই বিচ্ছিন্নভাবে আক্রমন সানিয়েছে, তবে গোল আসেনি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রিয়া। ফলে গ্রূপের দ্বিতীয় স্থানে থেকে পরের রাউন্ড নিশ্চিত করে ডেভিড আলাবারা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img