১৭ জুলাই ২০২৪, বুধবার

ধনাঞ্জয়া-কামিন্দুর ব্যাটে ছুটছে শ্রীলঙ্কা, অস্বস্তিতে বাংলাদেশ

- Advertisement -

৫৭ রানে শ্রীলঙ্কার ৫ উইকেট নেওয়ার পর হয়তো বাংলাদেশের সমর্থকরা অল্প রানের মধ্যেই তাদের অলআউট করে দেওয়ার আশা করেছিলেন। কিন্তু তাদের সেই আশায় গুড়েবালি, অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে শ্রীলঙ্কা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন খালেদ। স্লিপে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নিশান মাদুশকা। প্রথম উইকেট হারানোর পর দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিস মিলে জুটি গড়ার দিকে মনোযোগ দেন। মেন্ডিসকে গালিতে জাকির হাসানকে ক্যাচ দিতে বাধ্য করেন খালেদ। তার আগে ২৬ বলে ২ বাউন্ডারিতে ১৬ রান করেন লঙ্কান টপ অর্ডার ব্যাটার।

এদিন উইকেট থেকে দারুণ সুইং আদায় করে নিয়েছেন খালেদ। মেন্ডিসকে ফেরানো ওভারেই করুণারত্নেকে বোল্ড করেন ডানহাতি এ পেসার। অ্যাঞ্জেলো ম্যাথিউস ফিরেছেন রান আউটের হতাশা নিয়ে। নাজমুল হোসেন শান্তর থ্রোতে রান আউট হওয়ার আগে ৭ বলে ৫ রান করেছেন ডানহাতি এ ব্যাটার।

উইকেট থেকে দারুণ সুইং আদায় করে নিয়েছেন শরীফুল ইসলাম। যার সুফল পেয়েছেন তিনি। দিনেশ চান্দিমালকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন তিনি। অভিষেকেই গতির ঝড় তুলেছেন নাহিদ রানা। কামিন্দু মেন্ডিসকে সাথে নিয়ে অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ইনিংস মেরামতের দিকে নজর দিয়েছেন।

৫২ বলে ফিফটি পূর্ণ করেন ধনাঞ্জয়া। মেন্ডিস অর্ধশতক করতে খেলেছেন ৫১ বল। ইতিমধ্যে দুজনের জুটি থেকে উঠেছে ১৩৫ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, ৫ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৯২ রান। ধনাঞ্জয়া অপরাজিত আছেন ৬৪ রানে, মেন্ডিসের সংগ্রহ ৭০ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img