২৪ জুন ২০২৪, সোমবার

ধুঁকতে থাকা জার্মানির মুখোমুখি ফ্রান্স

- Advertisement -

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে জার্মানি। সিগন্যাল ইদুনা পার্কে বুধবার রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

সময়টা ভালো যাচ্ছে না জার্মানির। বিশ্বকাপে ভরাডুবির পর ৬ ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে টমাস মুলার-লেরয় সানেরা। সবশেষ জাপানের কাছে প্রীতি ম্যাচে ৪-১ গোলে হেরেছে তারা। আর তাতেই কোচের চাকরি হারিয়েছেন হ্যান্সি ফ্লিক। তাকে ছাড়াই কিলিয়ান এমবাপ্পেদের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে টের স্টেগানরা।

অন্যদিকে বিশ্বকাপে ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পর প্রতিটি ম্যাচেই জয় পেয়েছে আতোয়ান গ্রিজম্যান-উসমান ডেম্বেলেরা। সবশেষ আয়ারল্যান্ডকে ২-০ গোলের হারানোর আত্মবিশ্বাস নিয়ে প্রতিপক্ষের মাঠে খেলতে নামবে দিদিয়ের দেশমের দল।

তবে জার্মানির বিপক্ষে মাঠে নামার আগে চোটের শঙ্কা রয়েছে ফ্রান্স শিবিরে। দলের সাথে অনুশীলন করেননি অলিভিয়ের জিরু। আক্রমণভাগে এমবাপ্পের সাথে গ্রিজম্যান ও ডেম্বেলের থাকার সম্ভাবনা বেশি। ডিফেন্সে বেঞ্জামিন পাভার্ডের সাথে থাকবেন উপামেকানো, লুকাস হার্নান্দেজ ও কোনাতে। এদুয়ার্দো কামাভিঙ্গা ফুলব্যাক হলেও মিডফিল্ডে খেলতে পারেন। তার সাথে দেখা যেতে পারে অরেলিয়েঁ চুয়ামেনিকে।

ইনজুরির কারণে জার্মানি শিবিরে নেই জামাল মুসিয়ালা ও ম্যানুয়েল নয়্যার। ফ্রান্সের বিপক্ষে আক্রমণভাগে থাকতে পারেন লেরয় সানে, টমাস মুলার ও গ্যানাব্রি। মাঝমাঠে ইলকায় গুন্দোয়ানের সাথে খেলবেন রোবিন গোসেনস। ডিফেন্সের নেতৃত্ব দেবেন আন্তোনিও রুডিগার।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img