২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

নতুন বলে সেরা ‘আফ্রিদি’, ডেথ ওভারে ‘বুমরা’: আকিব জাভেদ

- Advertisement -

নতুন বল, বা ডেথ ওভার, ভারতীয় পেসার বুমরাকে বিবেচনা করা হয় সময়ের অন্যতম সেরা হিসেবে। তার প্রতিদ্বন্দ্বী কে? অনেক নামই আসতে পারে। তবে তাদের মধ্যে কাউকেই হয়তো বল হাতে বুমরার চেয়ে এগিয়ে রাখা যাবে না, বা সহসাই কেউ সাহস করেন না। তবে পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ মনে করেন, নতুন বলে বুমরার চেয়ে এগিয়ে পাকিস্তানের তরুণ পেসার শাহীন শাহ আফ্রিদি।

আকিব জাভেদ, তারকা হয়েও সন্ধ্যাতাঁরার আঁড়ালে। ছবি:ক্রিকইনফো

ওয়াসিম আকরাম- ওয়াকার ইউনিসদের ছায়ায় নিজেকে মেলে ধরতে পারেননি আকিব জাভেদ। পারফর্ম করেও ‘টু ডাব্লিউর’ আলোচনায় হারিয়ে গেছে পকিস্তানের সাবেক এই বোলিং স্তম্ভের নাম। তবে আকিব জাভেদ নতুন করে আলোচনায় তার মন্তব্যের কারণে। কিছুদিন আগেই বাবর আজমের থেকে কোহলিকে ব্যাটিং শেখার পরামর্শ দিয়েছিলেন, নতুন করে আবার শাহীন শাহ আফ্রিদির সাথে বুমরার তুলনা, সংবাদ শিরোনামে আকিব জাভেদের নামটা আসছে বেশ ভালোভাবেই।

‘যেকোনো বিচারে বুমরা ভালো বোলার। ডেথ ওভারে আফ্রিদির চেয়ে বুমরা ভালো অপশন, তবে নতুন বলে শাহীন আফ্রিদি এগিয়ে’

২০১৯ সালে অভিষেক, এরপর থেকেই শাহীন শাহ আফ্রিদি পাকিস্তানের হয়ে খেলছেন নিয়মিত। পাকিস্তান সবসময় পেস বোলিংয়ের জন্য বিখ্যাত। লাহোর-রাওয়ালপিন্ডি-করাচির রাস্তায় টেপ টেনিস খেলে উঠে আসার গল্পও কম নেই। তবে দীর্ঘ সময় সার্ভিস দেয়ার আগেই হারিয়ে গেছেন অনেকেই। আকিব জাভেদ চিন্তিত, পরিকল্পনার অভাবে না হারিয়ে যান শাহীন শাহ আফ্রিদি।

পাকিস্তানের পেস ত্রয়ী। ছবি: সংগৃহীত

‘পাকিস্তান টিম ম্যানেজমেন্টের উচিত খুব সতর্কতার সঙ্গে শাহীন আফ্রিদিকে নিয়ে পরিকল্পনা করা। কম গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে বিশ্রাম দেয়া উচিত‘

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img