২৭ জুলাই ২০২৪, শনিবার

নভেম্বরের সেরা হওয়ার দৌড়ে দুই বাংলাদেশি

- Advertisement -

দিনে দিনে এগোতে শুরু করেছে বাংলাদেশের নারী ক্রিকেট, সাফল্য মিলছে দেশে-দেশের বাইরে সর্বত্র। অনেকের ব্যক্তিগত পারফর্ম্যান্স মিলেই আসে দলীয় সাফল্য, সেই পারফর্ম্যান্সগুলোর ভিড়ে কিছু থাকে স্পেশাল। আর বিশেষ পারফর্মারদের প্রত্যেক মাসেই মাসসেরা ক্রিকেটারের পুরস্কার দেয় আইসিসি।

সোমবার প্রকাশ করা হয়েছে নভেম্বরের সেরা হওয়ার দৌড়ে থাকা ক্রিকেটারদের নাম। নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় আছেন বাংলাদেশের দুই খেলোয়াড়- ফারজানা হক ও নাহিদা আক্তার। মনোনীত আরেকজন পাকিস্তানের সাদিয়া ইকবাল। অক্টোবর মাসের সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায়ও ছিলেন নাহিদা।

গত নভেম্বরে মিরপুরে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ নারী দল। তিন ম্যাচের সেই সিরিজে ১৪.১৪ গড়ে ৭ উইকেট নেন ২৩ বছর বয়সী বাঁহাতি স্পিনার নাহিদা। সিরিজসেরার পুরস্কারও ওঠে তাঁর হাতে। সংক্ষিপ্ত তালিকায় থাকা আরেক বাংলাদেশি ফারজানা ওই সিরিজের সর্বোচ্চ রানসংগ্রাহক। তিন ম্যাচে ৩৬.৬৬ গড়ে করেন ১১০ রান।

পুরুষ ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় গ্লেন ম্যাক্সওয়েল এবং ট্রাভিস হেডের সঙ্গী ভারতীয় পেসার মোহাম্মদ শামি। আগামী সোমবার ছেলে-মেয়ে দুই বিভাগেই সেরা খেলোয়াড়ের নাম প্রকাশ করা হবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img