১৭ জুলাই ২০২৪, বুধবার

নান্নু বললেন, ‘এমন অবস্থায় হুট করে বিশ্বকাপ জেতা কঠিন’

- Advertisement -

বিশ্বকাপে সেমিফাইনালে খেলার সম্ভাবনা থাকলেও সেটি কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। এমনিতে বিপিএল ছাড়া টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান না জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়রা। এমন অবস্থায় বাংলাদেশের বিশ্বকাপ জেতা কঠিন বলে মনে করেন টাইগারদের সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মঙ্গলবার তিনি গণমাধ্যমকে বলেন, “এখানে কিন্তু অনেক চিন্তা-ভাবনা করে। একটা ফরম্যাটে ভালো দল গড়ে বিশ্বকাপের চিন্তা করা উচিত। এখন আমাদের যে অবস্থা, এই অবস্থায় হুট করে বিশ্বকাপ জেতা কঠিন। একটা সময়ের দরকার। এই সময়ের মধ্যে যদি দলটাকে তৈরি করতে পারি। আগামী বিশ্বকাপে ভালো করার আশা করব”

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে খেলার সুযোগ থাকলেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ

টি-টোয়েন্টি ক্রিকেটে খুব একটা ভালো করতে পারে না বাংলাদেশের ক্রিকেটাররা। দেশের একমাত্র টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে বিদেশি ক্রিকেটারদের উপর ভরসা করে দলগুলো। তাতে করে দেশি ক্রিকেটাররা নিজেদের প্রমাণ করতে পারেননা ঠিকমতো। এই বিষয়টি তুলে ধরেছেন নান্নু।

তিনি বলেন, “টি-টোয়েন্টি ফরম্যাটে এমনিতেও আমরা অনেক পিছিয়ে আছি। আমাদের ঘরোয়া ক্রিকেট যদি দেখেন, টি-টোয়েন্টিতে অনেক কম খেলোয়াড়রা ম্যাচ পায়। বিপিএল হয়, ফ্র্যাঞ্চাইজি ব্র্যাকেটে, এখানে অনেক গুরুত্বপূর্ণ জায়গায় বিদেশি খেলোয়াড়রা খেলে। এই জায়গায় আমাদের খেলোয়াড়দের সুযোগ কম থাকে”

বিপিএলের বাইরেও আরও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বোর্ড। যেখানে খেলবেন শুধু দেশি ক্রিকেটাররাই। এতে করে নতুন ক্রিকেটাররা যেমন উঠে আসবে ঠিক তেমনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজেদের অভিজ্ঞতা বাড়ানোরও সুযোগ পাবেন তারা।

নান্নু বলেন, “এখন চেষ্টা করা হচ্ছে, ঘরোয়া ক্রিকেটারদের জন্য যে টুর্নামেন্টগুলো, ম্যাচের সংখ্যা বাড়ানো। টি-টোয়েন্টি ফরম্যাটে আরও কিছু খেলোয়াড় দরকার ভালো। কিছু আইডেন্টিফাইড খেলোয়াড় দরকার একেকটা প্লেসের মধ্যে যাদেরকে নার্সিং করে আন্তর্জাতিকের জন্য তৈরি করা। তার সঙ্গে সঙ্গে এ খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অভিজ্ঞতা দিতে হবে”

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img