৭ ডিসেম্বর ২০২২, বুধবার

নান্নু বলেন, লিটন খেলবেন; আকরাম বলেন, লিটন ছুটি নিয়েছেন!!

- Advertisement -

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের হোম সিরিজের প্রথম দুই টি-২০তে অনিশ্চিত মুস্তাফিজুর রহমান এবং লিটন দাশ; ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। সেই খবর প্রকাশের কয়েক ঘন্টার মধ্যেই নতুন খবর, অস্ট্রেলিয়া সফর থেকেই ছুটি নিয়েছেন লিটন দাশ, ফিরছেন দেশে!! দৈনিক প্রথম আলোকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

ছবি সৌজন্য: বাংলাদেশ ক্রিকেট বোর্ড
ছবি সৌজন্য: বাংলাদেশ ক্রিকেট বোর্ড

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ইএসপিএন ক্রিকইনফোকে জানিয়েছেন, “লিটন এবং মুস্তাফিজ দ্বিতীয় বা তৃতীয় টি-২০ (অস্ট্রেলিয়ার বিপক্ষে) থেকেই খেলতে পারবে বলে আশা করি। আমার ওদের নিয়ে খুব বেশি শঙ্কিত নই। তারা সময়মতোই মাঠে ফিরবে বলে আশা করি এবং পুরো দল নিয়েই আমরা আত্মবিশ্বাসী”

এই খবর পড়তে না পরতেই পাঠকদের জন্য নতুন টুইস্ট, অস্ট্রেলিয়ার বিপক্ষে পুরো সিরিজ থেকেই ছুটি নিয়েছেন লিটন দাশ। দৈনিক প্রথম আলোকে নিশ্চিত করেছেন, ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। আকরাম খান দৈনিক প্রথম আলো অনলাইনকে বলেছেন, “লিটনের শ্বশুর অসুস্থ শুনেছি। তাই তাঁকে ফিরে আসতে হচ্ছে”

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নীতিনির্ধারকদের মধ্যে যে সমন্বয়হীনতার অভিযোগ ওঠে, সেটারই আরেকটা প্রমাণ হয়ে রইলো দুই ঘন্টার ব্যবধানে ক্রিকেটারের খেলা বা ছুটি ইস্যুতে মিনহাজুল আবেদিন নান্নু এবং আকরাম খানের দুই রকম কথা।

ইএসপিএন ক্রিকইনফোতে আরো জানানো হয়েছে, জিম্বাবুয়ের সিরিজে প্রথম টি-২০ ম্যাচে উরুতে চোট পাওয়া লিটন দাশ এখনও ফিট নন, তার ইনজুরির সমস্যা নিয়ে কাজ চলছে। পেস বোলার মুস্তাফিজুর রহমানেরও একই অবস্থা। তিনি ভুগছেন ডানপায়ের গোড়ালির চোটে, মিস করেছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের শেষ দুটো।

ছবি সৌজন্য: বাংলাদেশ ক্রিকেট বোর্ড
ছবি সৌজন্য: বাংলাদেশ ক্রিকেট বোর্ড

একই সাথে জানা গেছে, গ্রোয়িন বা কুঁচকিতে চোট পেয়েছেন সৌম্য সরকার। যদিও সময় মতোই সৌম্য ফিট হয়ে উঠবেন বলে আশাবাদী বিসিবি। পুরোনো গ্রোয়িনের চোট নিয়ে আলাদা চিকিৎসা নিচ্ছেন সাকিব আল হাসানও, যদিও একটু বিশ্রামেই তিনি ফিট হয়ে উঠবেন আশা করা বিসিবির ডাক্তারদের পক্ষ থেকে সাকিব-সৌম্য দুজনকেই সর্ব্বোচ্চ সতর্কতার সাথে নিয়ম মেনে চলার জন্য বলা হয়েছে।

ছবি সৌজন্য: বাংলাদেশ ক্রিকেট বোর্ড
ছবি সৌজন্য: বাংলাদেশ ক্রিকেট বোর্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে দল ঘোষণা নিয়েও আলাদা করে ভাবতে হচ্ছে না বিসিবিকে কারণ দুই বোর্ডের মতৈক্যের কারণেই জিম্বাবুয়ে সিরিজ খেলা ক্রিকেটাররা সরাসরি ঢুকবেন বায়োবাবলে আর সেই হিসেবে. জিম্বাবুয়েতে খেলা দলটাই হতে পারে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ৫ ম্যাচ টি-২০ সিরিজের স্কোয়াড। লিটন না থাকায় স্কোয়াড হবে ১৭জনের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img