৭ ডিসেম্বর ২০২২, বুধবার

নামিবিয়ার হয়ে খেলবেন ওয়াইজে

- Advertisement -

ডেভিড ওয়াইজে, ফ্রাঞ্চাইজি ক্রিকেটের নিয়মিত মুখ। সবাই তাকে সাউথ আফ্রিকান অলরাউন্ডার হিসেবে চিনলেও অক্টোবর-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি মাঠে নামবেন নামিবিয়ার হয়ে।

সাউথ আফ্রিকার হয়ে ২৬টি ম্যাচ খেলেছেন ওয়াইজে

নামিবিয়ার হয়ে ওয়াইজের খেলার কারনও আছে। তার বাবার জন্ম নামিবিয়াতে। ওয়াইজের নামিবিয়ার হয়ে খেলার খবর নিশ্চিত করেছেন দেশটার ক্রিকেট দলের কোচ পিয়েরে ডি ব্রুয়েন। কাউন্টি খেলার জন্য এখন ইংল্যান্ডে অবস্থান করছেন ওয়াইজে। সাসেক্সের হয়ে এখন রয়্যাল লন্ডন কাপ খেলবেন তিনি ।

ওয়াইজের নামিবিয়া জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়া অনেকাংশে নির্ভর করছে কাউন্টির উপর। গণমাধ্যমের খবর, ওয়াইজে কাউন্টি শেষ করেই দলের সঙ্গে যোগ দিবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে ইমার্জিং দলকে আতিথ্য দিবে নামিবিয়া। সেখানে তারা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এছাড়া ওমানের উদ্দ্যেশ্যে যাত্রা করার আগে টাইটান্স এবং ফ্রি স্টেটসের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে।

আইপিএলের মতো আসরেও খেলেছেন ওয়াইজে

সাউথ আফ্রিকার হয়ে ২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে ওয়াইজের। এমনকি খেলেছেন আইপিএল, পিএসএল,বিপিএলের মতো ফ্রাঞ্চাইজি ক্রিকেটেও। কলপ্যাক চুক্তির কারনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতিতে গেলেও আবার ফিরছেন, আর তার অভিজ্ঞতা আসন্ন বিশ্বকাপে খুব কাজে দেবে নামিবিয়াকে।

ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নামিবিয়া সেখানে খেলবে প্রথম পর্ব। প্রথম পর্বের বাধা পেরোতে পারলে তারা মাঠে নামবে ‘সুপার টুয়েলভে’। নামিবিয়ার প্রতিপক্ষ শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img