২৮ জানুয়ারি ২০২৩, শনিবার

নারী ফুটবলে বাফুফের বরাদ্দ সোয়া কোটি

- Advertisement -

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের সাফল্য নেই বললেই চলে। যতোটুকু অর্জন কেবল নারীদের বয়সভিত্তিক ফুটবলে। নানা সময় ফিফার দেওয়া তহবিলের টাকা ঠিকঠাক ব্যয় করতে না পারার অভিযোগ বাফুফের বিরুদ্ধে। করোনাকালীন পরিস্থিতিতে নতুন করে সাড়ে বারো কোটির তহবিল পেয়ছে দেশীয় ফুটবলের অভিবাবক সংস্থা। যেখানে দেশব্যাপী নারী ফুটবলের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা।

শুধু নারী ফুটবলই নয়, ফিফার দেওয়া এই অর্থের ভাগ পাবে দেশীয় ক্লাবগুলো। প্রিমিয়ার লিগে খেলা প্রতি ক্লাব পাবে ৫ লাখ টাকা করে। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাবগুলোর জন্য বরাদ্দ ৩ লাখ টাকা। তৃতীয় বিভাগের ক্লাবগুলো তহবিল থেকে পাবে ১ লাখ টাকা করে।

বিভাগীয় এবং জেলা পর্যায়ের ফুটবলের সংগঠনগুলো পাবে ১ লাখ টাকা করে। এছাড়া জাতীয় দলে খেলা ফুটবলারদের জন্য অর্থ বরাদ্দ। তবে সেটা কতো, নির্দিষ্ট করে বলা হয়নি।

ফিফার দেওয়া এই তহবিলের অর্থ কেবল করোনার কারণেই ক্ষতিগ্রস্থ খাতেই ব্যবহার করা যাবে। নারীদের জন্য বাফুফের যে বরাদ্দ সেটা ফুটবলের জন্য অবশ্যই প্রশংসনীয়। তবে অতীতই ভয় দেখাচ্ছে; নতুন এই তহবিল টাকা ঠিকঠাক বরাদ্দ হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img