NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

নারী ও যুব ক্রিকেটারদের জন্য টি-টোয়েন্টি লিগ আয়োজন করবে পাকিস্তান

- Advertisement -

দায়িত্ব বসেছিলেন চারিদিকে দাউ দাউ জ্বলন্ত আগুনের মধ্যে, তবে দ্রুততম সময়ে সেই আগুন নিভিয়ে পাকিস্তান ক্রিকেটে ফুল ফোটানোর কাজ শুরু করেছেন রমিজ রাজা। পাকিস্তান অসাধারণ খেলে পৌঁছে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে। পাকিস্তানে সফর করছে ওয়েস্ট ইন্ডিজ নারী দল, এরপর আসবে পুরুষ দল। সামনের বছর আসছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড সিরিজ বাতিলের পর সফল টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছেন মাঠে ক্রিকেট ফেরাতে। পাকিস্তানের ক্রিকেটের উন্নয়ন ও বিশ্বদরবারে পাকিস্তানের ভাবমূর্তি উজ্জ্বল করতে জোরেশোরেই কাজ চালিয়ে যাচ্ছেন বোর্ডপ্রধান রমিজ রাজা।

এবার রমিজ দিলেন আরো দুটি দারুণ খবর। নারী ক্রিকেটার ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের জন্য পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট শুরু করার উদ্যোগ নিতে যাচ্ছে তাঁর নেতৃত্বাধীন বোর্ড।

যদিও এখনো আলোচনাতেই সীমাবদ্ধ আছে এই প্রস্তাব দুটি, তবে রমিজ আত্মবিশ্বাসী ‘এশিয়ার প্রথম দল’ হিসেবে নারীদের ও ‘বিশ্বের প্রথম দল’ হিসেবে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ফ্র্যাঞ্চাইজি লিগ  চালু করার ব্যাপারে।

“সামনের বছর অক্টোবরে আমরা অনূর্ধ্ব-১৯ পিএসএল আয়োজন করবো। এটা খুবই আনন্দের ব্যাপার কারণ এটি বিশ্বের আর কোথাও হয়নি। ইংল্যান্ডের বোর্ডের সাথে কথা হয়েছে, তারা তাদের অনূর্ধ্ব-১৯ ছেলেদের পাঠাবে। আমরা নারীদের পিএসএল আয়োজনের পরিকল্পনাও করছি। এশিয়ার প্রথম ক্রিকেট বোর্ড হিসেবে এটি আয়োজন করবো আমরা।”

অনূর্ধ্ব-১৯ পর্যায়েও আয়োজন করা হবে পিএসএল

রমিজই প্রথম পিসিবি চেয়ারম্যান যিনি খোলাখুলিভাবে নারীদের টি-টোয়েন্টি লিগ চালু করার কথা বললেন। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রতিষ্ঠিত ও জনপ্রিয় নারী টি-টোয়েন্টি লিগ রয়েছে, ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ও নারী পুরুষ প্রতিযোগিতা একসাথে চলেছে। এশিয়ায় একমাত্র ভারতেই ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নামে একটি ছোট পরিসরের আয়োজন হয়, যদিও তা এইবছর হয়নি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img