NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

নারী ক্রিকেটের সর্বোচ্চ রান স্কোরার মিতালি রাজ

- Advertisement -

ইংল্যান্ড নারী ক্রিকেট দলের বিরুদ্ধে মিতালি রাজের অপরাজিত ৭৫ রানের ইনিংসে তৃতীয় ওয়ানডেতে ভারত নারী ক্রিকেট দল ৪ উইকেটে জয় পেয়েছে ইংল্যান্ড নারী ক্রিকেট দলের বিরুদ্ধে। এই ম্যাচেই নারী ক্রিকেটের সর্বকালের সর্বোচ্চ রানের মালিক হয়েছেন মিতালি রাজ।

শনিবার ইংল্যান্ড নারী ক্রিকেট দলের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে হারানো ইনিংসে মিতালি রাজ ইংল্যান্ডের সাবেক নারী ক্রিকেটার শার্লট এডওয়ার্ডেসকেও হারিয়েছেন। এডওয়ার্ডেস তিন ফরম্যাট মিলিয়ে করা ১০২৭৩ রানকে ছাড়িয়ে মিতালি রাজের ১০৩৩৭ রানই এখন নারী ক্রিকেটের সর্বোচ্চ। পুরো ওয়ানডে সিরিজেই ধারাবাহিক মিতালির ব্যাটেই এদিন সফরে প্রথম জয় পায় ভারত।

১৯৯৯ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হওয়া মিতালি ভারতের নারী ক্রিকেটের পথপ্রদর্শকদের একজন। ২২ বছরের ক্যারিয়ারে মিতালি ওডিআইতেই ৫২ গড়ে করেছেন ৭৩০৪ রান। নারীদের টেস্ট ও টি-টোয়েন্টিতেও মিতালি ৪৪ ও ৩৭ গড়ে রান তুলেছেন।

নারীদের ওডিআই ক্রিকেটেও সর্বোচ্চ রানের মালিক মিতালি রাজ। ৭৩০৪ রান করে এখানেও মিতালি পেছনে ফেলেছেন শার্লট এডওয়ার্ডসকে। নারী ওডিআইতে মিতালি মোট ৭ সেঞ্চুরি করেছেন, আর অবাক করা বিষয় হলো ৭ সেঞ্চুরির বিপরীতে ১৯৬ ইনিংসে মিতালি ০ রানে আউট হয়েছেন মাত্র ৬ বার।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img