২৪ জুন ২০২৪, সোমবার

নাসিরের ব্যাটে রংপুরের সহজ জয়

- Advertisement -

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে খুলনাকে ৭ উইকেটে হারিয়েছে রংপুর বিভাগ। মুকিদুল ইসলাম মুগ্ধের দুর্দান্ত বোলিংয়ে তৃতীয় দিনেই জয় অনেকটা নিশ্চিত ছিল নাসির হোসেনের দলের তবে আলোক স্বল্পতার কারণে ম্যাচ চতুর্থ দিনে গড়ায়।

খুলনার দেওয়া ১২০ রানের টার্গেট ৭ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে রংপুর। জয়ের পরও এনসিএলের পয়েন্ট টেবিলে খুলনাকে টপকাতে পারেনি রংপুর। হেরেও টেবিলের শীর্ষে অবস্থান করছে চ্যাম্পিয়নরা।

দিনের চতুর্থ বলেই ১ রান করে সাজঘরে ফিরেন ওপেনার নবীন ইসলাম। দলীয় ৫০ রানে আউট হন আরেক ওপেনার জাহিদ জাভেদ, তার ব্যাট থেকে আসে ৩৭ রান। এরপর উইকেটে আসেন প্রথম ইনিংসে ৬৬ রানের ইনিংস খেলা নাসির হোসেন।

সোহরাওয়ার্দি শুভর সঙ্গে অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন নাসির হোসেন,৭ চার ও ২ ছয়ে ৪৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন তিনি। প্রথম ইনিংসে ৬৪ রানে ৬ ও দ্বিতীয় ইনিংসে ৬৭ রানে ৬ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মুকিদুল মুগ্ধ। দুই ইনিংস মিলে নাসিরের সংগ্রহ ১১৪ রান।

স্কোর: খুলনা বিভাগ  ২২১/১০ ও ২৫৯/১০ ( অমিত মজুমদার ৮৯, জিয়াউর রহমান ৬৪, মুকিদুল ইসলাম ৬/৬৭) রংপুর বিভাগ ৩৬৪/১০ ও ১২০/৩ ( নাসির হোসেন ৪৮*) 

ফলাফল: খুলনা বিভাগকে সাত উইকেটে হারিয়েছে রংপুর বিভাগ 

 

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ১৮৩ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে সিলেট বিভাগ, আব্দুল্লাহ আল গালিব ৮২ রানে আউট হলে সিলেটের ইনিংস থামে ২১৯ রানে।

 জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই জয়রাজ শেখ ও আব্দুল মাজেদের উইকেট হারায় ঢাকা তবে দলের হাল ধরেন সাইফ হাসান, ৮৯ বলে ৬৪ রানের ইনিংস খেলেন তিনি। সিলেট বিভাগ ও ঢাকা বিভাগের ম্যাচটি ড্র হয়। ব্যাট বল হাতে অলরাউন্ডিং নৈপূণ্য দেখিয়ে ম্যাচ সেরা হয়েছেন শুভাগত হোম।

স্কোর:  সিলেট বিভাগ  ৩৭০/১০ ও ২১৯/১০ ( আসাদুল্লাহ আল গালিব ৮২) ঢাকা বিভাগ ২৮০/১০ ও ১৪৭/৫ শুভাগত হোম ১১৪, রাহাতুল ফেরদৌস ৭/৭৫) 

ফলাফল: ম্যাচ ড্র 

 

পিনাক ঘোষের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৪০২ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণার পর ২৬৪ রানে দ্বিতীয় ইনিংসও ঘোষণা করে চট্টগ্রাম বিভাগ। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৬৭ রানেই অল-আউট হয় ঢাকা মেট্রো তবে দ্বিতীয় ইনিংসে আজমির আহমেদ ও জাহিদুর খান ধরে খেলে দলকে ড্র এনে দেন। ম্যাচ সেরা হয়েছেন পিনাক ঘোষ।

স্কোর: চট্টগ্রাম ৪০২/৮ডি ও ২৩৪/৬ডি ( পিনাক ঘোষ ১৫৯, শাহদাত হোসেন ৫৩) , ঢাকা মেট্রো ২৬৭/১০ ও ১৪৮/২ (হাসান মুরাদ ৫/৭২)

ফলাফল: ম্যাচ ড্র 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img