৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো ভারত

- Advertisement -

নিউজিল্যান্ডকে ৯০ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করলো ভারত। সিরিজের শেষ ম্যাচে দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিলের সেঞ্চুরিতে কিউইদের ৩৮৬ রানের টার্গেট দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ২৯৫ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

ভারতের দেয়া ৩৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্বিতীয় উইকেট জুটিতে ডেভন কনওয়ে ও হেনরি নিকেলস ১০৬ রানের জুটি গড়েন। তারপর নিকোলস ১০৬ রানে আউট হয়ে ফিরে গেলে একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন কনওয়ে। নিয়মিত উইকেট হারাতে থাকলে আর ঘুরে দাঁড়াতে পারেনি ব্ল্যাক ক্যাপসরা।

৫২ বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে ২৯৫ রান করে সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন ডেভন কনওয়ে। এই ওপেনারের ব্যাটথেকে আসে ১০০ বলে ১৩৮ রান। ভারতের হয়ে শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব ৩টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যট করতে নেমে শুরু থেকেই মারমুখী ছিলেন ভারতীয় দুই ওপেনার। রোহিত শর্মা এবং শুভমান গিল মিলে ভারতকে বড় রান তোলার পথটা সহজ করে দেন। ওপেনিং জুটিতে ২১২ রান তোলেন এই দুই ব্যাটার। ৮৫ বলে ১০১ রানের ইনিংস খেলে মাইকেল ব্রেসওয়েলের বলে বোল্ড হন রোহিত। আউট হওয়ার আগে ভারতকে পৌঁছে দেন নিরাপদ জায়গায়। এরপর ২৩০ রানে গিলের উইকেট হারায় ভারত। এই ওপেনারের ব্যাট থেকে আসে ৭৮ বলে ১১২ রান। শেষদিকে হার্দিক পান্ডিয়ার ৫৪ রানের ইনিংসে ৫০ ওভার শেষে ৩৮৫ রান সংগ্রহ করে ভারত।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img