NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

নিউজিল্যান্ডের কোচিং প্যানেলে শেন বন্ড

- Advertisement -

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্য তাদের ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দলের সাথে কোচিং প্যানেলে যুক্ত হতে চলেছেন নতুন একজন সদস্য, মঙ্গলবার তার নামও ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। বিশ্বকাপ টি-টোয়েন্টি এবং ভারতের বিপক্ষে এই বছরের শেষদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের জন্য চতুর্থ কোচ হিসেবে শেন বন্ডকে যুক্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড (এনজেডসি)। আইপিএল শেষে দলের সাথে যোগ দেবেন বন্ড।

কিউইদের সাথে কাজ করেছেন আগেও

সাবেক ফাস্ট বোলার বোলিং কোচ  হিসাবে তিন বছরের মেয়াদে (২০১২-১৫) আগেও কাজ করেছেন ব্ল্যাকক্যাপসদের সাথে। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড ‘এ’ দলের সাথেও কাজ করেছেন তিনি। এই বছরের শুরুর দিকে সিডনি থান্ডার কোচের পদ থেকে সরে আসার পর বন্ড লিঙ্কনে পুরুষদের শীতকালীন প্রশিক্ষণ স্কোয়াডের সাথে কাজ করেছেন এবং হোয়াইট ফার্নসদের (নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল) তাদের ইংল্যান্ড সফরের প্রস্তুতিতেও সহায়তা করেছেন।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের বোলিং কোচ বন্ড

৪৬ বছর বয়সী বন্ড নিউজিল্যান্ড দলের সাথে যোগ দেবেন আইপিএলের বাকি অংশ শেষ হবার পর। আইপিএলে  মুম্বাই ইন্ডিয়ানসের বোলিং কোচের দায়িত্বে আছেন কিউই এই তারকা। প্রধান কোচ গ্যারি স্টেড বলেছেন কোচিং প্যানেলে বন্ডের মত অভিজ্ঞতাসম্পন্ন কাউকে যুক্ত করতে পেরে দারুণ খুশি তারা।

“শেন আগেও আমাদের সাথে কাজ করেছেন। আমাদের দলের পরিবেশটা তার চেনা। তিনি জানেন আমরা কি ভাবছি, কি করতে চাচ্ছি। দলের সাথে যোগ দেবার আগে তিনি সংযুক্ত আরব আমিরাতেই থাকবেন, আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানসের সাথে। আইপিএলের পর ওখানেই অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপের আসর। আশা করছি, প্রতিযোগিতায় কি ঘটছে, কি ঘটতে পারে এসব ব্যাপারে কৌশলগত অনেক পরামর্শ তিনি দিতে পারবেন”

দলের সাথে বন্ডের যুক্ত হওয়াটা বোলারদের আত্মবিশ্বাস বাড়াবে

বন্ডের দায়িত্ব নিয়েও কথা বলেছেন নিউজিল্যান্ড কোচ। বোলারদের জন্য বন্ড কতটা উপকারি হতে পারেন, সেটা বলেছেন স্টেডও।

“শেন বোলারদের কাছাকাছি থাকবে, স্পিন এবং পেস বোলারদের সাথে বিভিন্ন কৌশলগত দিক নিয়ে আলোচনা করবে, যা আমাদের বোলারদেরকে দ্রুত উন্নতি করতে সহযোগিতা করবে। খেলোয়াড়দের কাছে শেন অত্যন্ত সম্মানিত। আমি জানি তার উপস্থিতি দলকে নতুন করে জাগিয়ে তুলবে”

স্টেড চতুর্থ সহকারী কোচদেরকে এর আগেও বিভিন্ন সময়ে দারুণভাবে কাজে লাগিয়ে এসেছেন। বর্তমান ব্যাটিং কোচ লুক রনকিকেও ওয়ানডে বিশ্বকাপের আগে আগে চতুর্থ সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছিলেন।

“আমার জন্য চতুর্থ কোচ দারুণ কিছু। তাদের উপস্থিতি পরিবেশটা বদলে দেয়, খেলোয়াড়দের আরও ভালও করতে সহযোগিতা করে। টি-টোয়েন্টি দলের সাথে বন্ডকে পেয়ে ক্রিকেট বোর্ড অনেক আনন্দিত”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img