২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

নিউজিল্যান্ডে লকডাউন, ঠিক সময়ে আসবে ব্ল্যাকক্যাপস?

- Advertisement -

১৭ আগস্ট হঠাৎ করেই লকডাউন দেয়া হয়েছে নিউজিল্যান্ডে, তিন দিনের লেভেল চার লকডাউনে বন্ধ থাকবে স্কুল কলেজ, অফিস আদালত সবই। এ সময়ে দেশটিতে শুধুমাত্র জরুরি সেবা চালু থাকবে। গত ছয় মাসে প্রথমবারের মতো একজন করোনা সংক্রমিত হওয়ায় দেশের প্রধানমন্ত্রী এই জরুরী ঘোষনা দিয়েছেন।

গত ফেব্রুয়ারির পর প্রথমবার দেশটির সবচেয়ে বড় শহরগুলোর মধ্যে একটি অকল্যান্ডে একজন করোনা সংক্রমিত হওয়ায় সারাদেশ তিনদিনের লকডাউনে থাকলেও অকল্যান্ড এবং আরেকটি ছোটো শহর করোম্যান্ডেলে লকডাউন থাকবে পূর্ণ সাতদিন। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেছেন, “দ্রুত এই পরিস্থিতি সামলানোর একমাত্র উপায় হলো কঠোড় অবস্থানে থেকে একে মোকাবিলা করা”

এদিকে আগামি ২৪ আগস্ট অকল্যান্ড হয়েই বাংলাদেশে আসার কথা রয়েছে নিউজিল্যান্ড দলের। তাই, সাতদিনের লকডাউনে নিউজিল্যান্ড দলে বাংলাদেশে কিভাবে আসবে বা আদৌ ঠিক সময়মতো আসতে পারবে কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ। যদিও, আকষ্মিক এই লকডাউন ঘোষণা করার পর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এখনো পর্যন্ত তাদের অবস্থান পরিষ্কার করেনি। তবে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের আকাশে যে দুশ্চিন্তার কালো মেঘ জমেছে তা সড়তে অপেক্ষা করতে হবে দুই বোর্ডের আনুষ্ঠানিক ঘোষণা আসা পর্যন্ত।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img