২৪ জুন ২০২৪, সোমবার

নিউজিল্যান্ড সফরে দেশ ছাড়লো টাইগাররা

- Advertisement -

পেন্ডামিক যুগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম দেশের বাইরে সফর। তাও নিউজিল্যান্ডের মতো বিরুদ্ধ কন্ডিশনে। যেখানে কোন ম্যাচ এখন পর্যন্ত জিততে পারেনি তামিমরা। তাই করোনা যুগের সঙ্গে মানিয়ে নেয়ার সাথে টাইগারদের জন্য চ্যালেঞ্জ থাকবে নিউজিল্যান্ড কন্ডিশনে প্রথম জয়ের পতাকা উড়ানো। যদিও দুই বছর আগে সবশেষ নিউজিল্যান্ড সফরটা বিভীষিকাময় ছিল বাংলাদেশের ক্রিকেটারদের জন্য। মৃত্যুর দুয়ার থেকে যেন ফিরে এসেছিলো তারা সিরিজের মাঝ পথেই। ক্রাইস্টচার্চ হামলার ঘটনা সবারই জানা। এবার নিরাপত্তার বিষয়টাও জোরদার করা বাংলাদেশ দলের সফরের সময়। প্রায় দেড় মাসের সফরে দুপুরে দেশ ছাড়ে জাতীয় ক্রিকেট দল।

বিমানবন্দরে অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন-

দলকে নেতৃত্ব দেয়ার চ্যালেঞ্জতো থাকবেই। সেই সঙ্গে নিউজিল্যান্ডে অধরা জয়টাও যেন এবার পেতে পারি সেই চেষ্টাও করবো আমরা।

করোনার জন্য এবার বাড়তি অনেক বিধি-নিষেধও মানতে হবে ক্রিকেটারদের, মানতে হবে অনেক নিয়ম-কানুন।  নিউজিল্যান্ডে গিয়ে প্রথম সপ্তাহে প্রত্যেক ক্রিকেটারকে নিজ রুমে আইসোলেশনে থাকতে হবে। পরে করোনা পরীক্ষায় নেগটিভ হলেই মিলবে অনুশীলনের সুযোগ। তবে এক সাথে নয়, কয়েক গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে হবে।

২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে তিন ম্যাচের সিরিজ। তার আগে কুইন্সটাউনে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তামিমরা। ওয়ানডে সিরিজ শেষ হবে ২৬ মার্চ। হ্যামিল্টনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ মার্চ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img