২৪ জুন ২০২৪, সোমবার

নিসানকা-ডিকওয়েলার ব্যাটে উইন্ডিজকে শ্রীলঙ্কার চ্যালেঞ্জ

- Advertisement -

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে পিছিয়ে পরেও দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের দৃঢ়তায় দুর্দান্তভাবে ম্যাচে ফিরেছে লংকানরা। ওসাদা ফার্নান্দো ও নিরোশান ডিকওয়েলা সেঞ্চুরি হাতছাড়া করলেও পাথুম নিসানকা অভিষেক টেস্টেই তুলে নিয়েছেন সেঞ্চুরি, সেই সাথে করেছেন রেকর্ডও শ্রীলঙ্কার চতুর্থ ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টে শতক হাঁকালেন তিনি, দেশের বাইরে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা প্রথম লংকান ব্যাটসম্যান নিসানকা।

এর আগে ১৯৮৭ সালে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কান উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন কুরুপ্পু। ১৯৯২ সালে অস্ট্রেলিয়ার সাথে রমেশ কালুভিতারানা ও ২০০১ সালে ভারতের বিপক্ষে থিলান সামারাবীরা শ্রীলঙ্কার হয়ে অভিষেক টেস্টেই সেঞ্চুরি করেন।

চতুর্থ দিনে ব্যাটিং করতে নামেন ধনঞ্জয়া ডি সিলভা ও পাথুম নিসানকা। ডি সিলভা অর্ধশতক পূরণ করে দিনের শুরুতেই সাজঘরে ফেরেন। ষষ্ঠ উইকেটে ১৭৯ রানের বিশাল জুটি গড়েন নিসানকা ও নিরোশান ডিকওয়েলা। সেঞ্চুরি হাঁকিয়ে আউট হওয়ার আগে নিসানকা ২৫২ বলে ১০৩ রান করেন।

ডিকওয়েলার শতকের খুব কাছাকাছি গিয়েও কেমার রোচের বলে বোল্ড হন, স্ট্যাম্পের সাথে ভেঙে যায় তার স্বপ্নও। ৯৬ রানে মাঠ ছাড়েন তিনি। তারপর দ্রুতই গুটিয়ে যায় লংকানদের দ্বিতীয় ইনিংস। তাদের মোট সংগ্রহ দাঁড়ায় ৪৭৬ রান। ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ৩৭৫ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। চতুর্থ দিনে ব্যাট করতে নেমে উইন্ডিজ ১ উইকেট হারিয়ে ৩৪ রান করেছে।

পঞ্চম দিন ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজকে জয় পেতে হলে ৩৪১ রান করতে হবে হাতে আছে ৯ উইকেট।

স্কোর: শ্রীলঙ্কা ১৬৯ ও ৪৭৬ , ওয়েস্ট ইন্ডিজ ২৭১ ও ৩৪/১

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img