২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার

নিশাম ঝড়ে রংপুরের দুইশো

- Advertisement -

চলমান বিপিএলে আজকের আগে (শনিবার) পর্যন্ত ৭টি ম্যাচ খেলেছে রংপুর রাইডার্স। তবে চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামা হয়নি। ঘরোয়া এ টুর্নামেন্টের দশম আসরের দুই দলের মুখোমুখি প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করেছে নুরুল হাসান সোহানের দল। চট্টগ্রামের জয়ের জন্য প্রয়োজন ২১২ রান।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুরের কাপ্তান সোহান। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে বেশিক্ষণ নেননি সাউথ আফ্রিকার ওপেনার রেজা হেনড্রিকস ও রনি তালুকদার। দুজনে প্রথম উইকেট জুটিতে ৪১ বলে তোলেন ৬১ রান। ১৭ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় রনি ২৪ রান করে ফিরলে ভাঙে সেই জুটি।

রংপুরের হয়ে প্রথম বিপিএলে খেলতে নামা হেনড্রিকস ফিফটি পূর্ণ করেছেন ৩৬ বলে। তবে এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি প্রোটিয়া ওপেনার। সালাউদ্দিন শাকিলের বলে জশ ব্রাউনকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ৪১ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেছেন ৫৮ রান। তিনে এসে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন সাকিব আল হাসান। ১৬ বলে ৩ বাউন্ডারি এবং ১ ছক্কায় ১৬৮.৭৫ স্ট্রাইকরেটে করেছেন ২৭ রান।

রংপুরের টপ অর্ডার ব্যাটারদের এনে দেওয়া ভিত কাজে লাগিয়েছেন পরের ব্যাটাররা। জিমি নিশাম করেছেন দারুণ ব্যাটিং। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন সোহান। দুজনের জুটিতে ৪৬ বলে উঠেছে ৮৯ রান। ২৬ বলে ফিফটি করে অপরাজিত ছিলেন নিশাম। সোহানের ব্যাট থেকে এসেছে ২১ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩১ রান।

চট্টগ্রামের হয়ে ২ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন সালাউদ্দিন শাকিল। একটি উইকেট নিয়েছেন নিহাদুজ্জামান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img