১৬ জুন ২০২৪, রবিবার

বাংলাদেশের সাফল্যহীন দিনে লঙ্কানদের দুর্দান্ত ব্যাটিং

- Advertisement -

গেল দুই বছরে দুর্দান্ত সব টেস্ট ম্যাচ দেখেছে ক্রিকেট বিশ্ব। আহমেদাবাদ, সিডনি, ব্রিসবেন থেকে চট্টগ্রাম, কাইল মায়ার্সের ব্যাট দিয়েছিল মৃত্যুর মুখ টেস্ট ক্রিকেটের বেঁচে ফেরার আভাস। পাল্লেকেলে টেস্ট যেন অনেকটাই ভিন্ন, চারদিন শেষ, শেষদিনে শুধু অপেক্ষা নিষ্প্রাণ ড্রয়ের।

তৃতীয় দিনশেষে স্বাগতিকদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ২২৯ রান। চতুর্থ দিনে সফরতদের কোনো সাফল্য নাই। করুনারত্নে আর ধঞ্জয়া ডি সিলভা ছিল অসাধারণ। দুজনের তিনশো পেরুনো জুটি যেনো ঠিক করে দিয়েছে টেস্টের টাচলাইন, ড্র। দ্বিতীয় দিনের মতো চতুর্থ দিনের খেলা দুই দফায় বন্ধ হয়েছিল আলো স্বল্পতায়, দিনশেষে শ্রীলঙ্কার রান ৩ উইকেটে ৫১২।

সৌজন্য: বিসিবি ও শ্রীলংকা ক্রিকেট বোর্ড

চতুর্থ দিনের পুরো সময়টাতেই ব্যর্থতা ঘীরে ছিল টাইগারদের বোলিং ইউনিটকে। দলে ৩ পেসার অথচ ইনিংসের বেশিরভাগ ওভারই করেছেন স্পিনাররা। দল নির্বাচন নিয়ে তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

সৌজন্য: বিসিবি ও শ্রীলংকা ক্রিকেট বোর্ড

লঙ্কানদের হয়ে ব্যাটিংয়ে মুগ্ধতা ছড়ানো করুনারত্নে পেয়েছেন দ্বিশতকের দেখা, অপরাজিত আছেন ২৩৪ রানে, সিলভাও আছেন সেই পথেই, তার রান ১৫৪।  শেষ বিকেলেই দুজনেই রান তুলেছেন দ্রুতগতিতে। দিনশেষে শ্রীলঙ্ক পিছিয়ে ২৯ রানে।

শুরু থেকেই বাংলাদেশের রান তোলার গতি নিয়ে ছিল প্রশ্ন, তবুও স্কোরবোর্ডে পাঁচশোর বেশি রান দেখাচ্ছিল আশা। তবে লঙ্কানদের ব্যাটিংয়ে সেই আশা রুপ নিয়েছে নিরাশায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img