NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

নেইমারের বিরুদ্ধে মামলা তুলে নিয়েছে বার্সেলোনা

- Advertisement -

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) নাম লেখান ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। সেই থেকে একপ্রকার তিক্ততা ছিল উভয় পক্ষের মধ্যেই। এতদিন ধরে দুই পক্ষ চারটি মামলা লড়ছিল, অবশেষে উভয় পক্ষই মামলা তুলে নিয়েছে। ফলে চার বছরের দীর্ঘ তিক্ততার অবশেষে অবসান ঘটল। সোমবার মামলা তুলে নেওয়ার ঘটনাকে বন্ধুত্বপূর্ণ বলেই আখ্যা দিয়েছে বার্সেলোনা।

বার্সার জার্সিতে চার মৌসুম কাটিয়েছিলেন নেইমার।

“ ক্লাব এবং খেলোয়াড় উভয় পক্ষের মধ্যে সবধরনের আইনি জটিলতা শেষ হলো। দুই পক্ষের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্য দিয়েই সকল তিক্ততার অবসান ঘটল। ”

চার বছরের সফল বার্সা ক্যারিয়ার শেষ করে ২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে পাড়ি জমান নেইমার। উল্লেখ্য ২০১৬ সালে বার্সার সঙ্গে ৫ বছরের চুক্তি করেছিলেন নেইমার। এর মধ্যে ছিল ৬৪.৪ মিলিয়নের চুক্তি নবায়ন বোনাস। এই বোনাস নিয়েই দুই পক্ষের মধ্যে যত গন্ডগোল। নেইমার পিএসজিতে যাওয়ার আগে ২০.৭৫ মিলিয়ন পরিশোধ করে বার্সা, নেইমার চলে যাওয়ায় বাকি অর্থ পরিশোধ করতে অস্বীকৃতি জানায় কাতালান ক্লাবটি। শেষমেশ এই ঘটনা গড়ায় কোর্টে।

                                          নেইমারের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি করেছে পিএসজি।

২০২০ সালের জুনে কোর্ট বার্সেলোনার পক্ষ নেয়। নেইমারের অভিযোগ গায়ে না মেখে উল্টো ৬.৭ মিলিয়ন ইউরো দিতে বলে কোর্ট। বছরের শেষে নেইমারের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করে বার্সেলোনা। সব মামলার অবসান অবশেষে ঘটল, বন্ধুত্বপূর্ণ উপায়েই ঘটল।

বার্সার জার্সিতে চার মৌসুম কাটিয়েছিলেন নেইমার। ১৮৫ ম্যাচ খেলে গোল করেছেন ১০৫টি। বার্সার হয়ে দুইবার লা-লিগা, তিনবার কোপা দেল রে এবং একবার করে চ্যাম্পিয়ন্স লিগ এবং ক্লাব বিশ্বকাপ জিতেছিলেন নেইমার। বার্সা ছাড়ার পর পিএসজিতে ইতোমধ্যে চার বছর কাটিয়ে ফেলেছেন তিনি। নেইমারের সঙ্গে গত মৌসুমের শেষে ২০২৫ পর্যন্ত চুক্তি করেছে ফরাসি ক্লাবটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img