১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

নেইমার ম্যাজিক, ভেনিজুয়েলাকে পাত্তাই দিলো না ব্রাজিল

- Advertisement -

ভেনিজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করলো ব্রাজিল। ব্রাজিলিয়ান তারকা নেইমার নিজে এক গোল করলেও মার্কিনিওস, ও গাব্রিয়েল বারবোসাকে দিয়ে করিয়েছেন বাকি দুই গোল। বিশ্বকাপ বাছাইয়ে ১-০ গোলে হারের পর আবারো ব্রাজিলের কাছে ধরাশায়ী ভেনিজুয়েলা।

ছবি: টুইটার

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় করোনা সংশয়কে পেছনে ফেলে শুরু হয় দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই। কিন্তু মাঠের লড়াইয়ের আগে দূর্বল ভেনিজুয়েলার আট খেলোয়ার করোনা আক্রান্ত হলে সেরা পছন্দের ফুটবলার ছাড়াই মাঠে নামে ভেনিজুয়েলা।

ম্যাচের প্রথম থেকেই অনেক সুযোগ পেয়েছিলো সেলেসাওরা। কিন্তু গোল লাইনের কাছে গিয়ে খেই হারানোর কারণে তিনের বেশি গোলের দেখা পায়নি তিতের দল। ২৩ মিনেটে নেইমারের কর্ণার থেকে পিএসজি ডিফেন্ডার মার্কিনিওস করেন প্রথম গোল।

ছবি: টুইটার

প্রথময়ার্ধে আর কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে স্পট কিক থেকে ব্রাজিলের জার্সি গায়ে নিজের ৬৭তম গোল করেন নেইমার। আর ১০ গোল করলে নেইমারের নাম বসে যাবে ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের পাশে, ব্রাজিলের জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতা হিসেবে। ।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড শুধু নিজে গোল করেছেন তাই নয়। গোল দেয়ার পাশাপাশি গোল করিয়েছেন ৪৭টি, অর্থাৎ ব্রাজিলের হয়ে ১০৬ ম্যাচ খেলা নেইমারের সবমিলিয়ে ১১৪ গোলে নিজের সরাসরি ভূমিকা রয়েছে।

ছবি: টুইটার

নেইমার গোল দেয়ার পরই রিচার্লিসনের বদলে গাব্রিয়েল বারবোসাকে নামানো হলে ৮৯ মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন এই স্ট্রাইকার।

পুরো ম্যাচে অসাধারণ খেলা নেইমার ভেনিজুয়েলাকে অন টার্গেট শট সাতবার করলেও আফসোসের বিষয় রয়েছে আরো কয়েকটি। ম্যাচে তিনটি সহজ সুযোগও মিস করেছেন পিএসজির এই তারকা ফুটবলার।

এ জয়ে আরো একটি মাইলফলক অতিক্রম করলো ব্রাজিল। কোপা আমেরিকায় নিজেদের মাটিতে টানা ২১ ম্যাচ অপরাজিত থাকলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সবশেষ ১৯৭৫ সালে পেরুর সাথে হেরেছিলো সেলেসাওরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img