NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

‘নেট বোলার’ থেকে আইপিএলের ক্রিকেটার হচ্ছেন জম্মু-কাশ্মীরের উমরান মালিক

- Advertisement -

জীবনটা রাতারাতি ঠিক কতোটা বদলে যেতে পারে, এইমুহুর্তে উমরান মালিককে জিজ্ঞাসা করলে হয়তো সেই প্রশ্নের উত্তর জানা যাবে।

করোনাক্রান্ত মিডিয়াম পেসার টি নটরাজনের “সাময়িক বদলি” হিসেবে সানরাইজার্স হায়দ্রাবাদ দলে অন্তর্ভুক্ত করেছে পেসার উমরান মালিককে; দুদিন আগেও যিনি ছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদের একজন সাধারণ নেট বোলার। সেখান থেকে এখন রীতিমতো আইপিএল ফ্র্যাঞ্চাইজিটির আনুষ্ঠানিক ক্রিকেটারই হয়ে গেছেন তিনি! অর্থাৎ যে ক্রিকেটারদের নেটে বল ছুঁড়তেন, এখন তাঁদের সাথে একই ড্রেসিংরুমে থাকবেন উমরান। হোক তা কিছুদিনের জন্য, তবুও জম্মু-কাশ্মীরের একজন অখ্যাত তরুণ পেসারের ক্যারিয়ারে তো এটি উল্লেখযোগ্য ঘটনাই বটে। অন্তত কোটি কোটি মানুষ জানতে পারছে ‘উমরান মালিক’ নামটি, এটাই বা কম কি?

কঠোর জৈব-সুরক্ষা বলয় থাকার পরও দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচের আগে করোনা পজিটিভ হন টি নটরাজন। তার সাথে আইসোলেশনে রাখা হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদের খেলোয়াড়-কোচিং স্টাফ মিলিয়ে আরো ৬ জন সদস্যকে। তিনি যতদিন মাঠে না ফিরছেন, ততদিনের জন্যই দলের সদস্য হিসেবে থাকবেন উমরান মালিক।

“৬.১ (গ) অনুচ্ছেদ অনুযায়ী, ফ্র্যাঞ্চাইজিরা কোন খেলোয়াড়ের ‘সাময়িক বদলি’ হিসেবে অন্য কোন খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করতে পারবে; যতক্ষণ না প্রথম খেলোয়াড়টি দলের জৈব-সুরক্ষা বলয়ে পুনঃপ্রবেশ করছেন। এজন্যই মালিক ততক্ষণ পর্যন্তই সানরাইজার্স হায়দ্রাবাদের সদস্য থাকবেন, যতক্ষণ না নটরাজন সুস্থ হয়ে দলে যোগ দিতে পারছেন”- বিবৃতিতে জানিয়েছে হায়দ্রাবাদ

Sunrisers Hyderabad names Umran Malik as a temporary replacement for T. Natarajan
উমরান মালিক

২১ বছর বয়সী উমরান ভারতের ঘরোয়া ক্রিকেটেও একেবারেই আনকোরা একজন তরুণ। জম্মু ও কাশ্মীরের হয়ে এবছরই অভিষেক; এখনো পর্যন্ত সাকুল্যে একটি টি-টোয়েন্টি ও একটি লিস্ট এ ম্যাচই খেলার সুযোগ হয়েছে তার। দুই ম্যাচ মিলিয়ে চার উইকেট নিয়েছেন; এটুকুই তাঁর ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞতা। হায়দ্রাবাদ দলে এসেছিলেন নেট বোলার হয়ে; আর এখন গায়ে জড়াতে যাচ্ছেন হায়দ্রাবাদের জার্সি! হয়তো ভাগ্য সহায় থাকলে আইপিএল অভিষেকও হয়ে যাবে এই মিডিয়াম পেসারের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img