২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

নেদারল্যান্ডসকে ওয়ানডে সিরিজ খেলতে ডাকছে সাউথ আফ্রিকা

- Advertisement -

বিশ্ব ক্রিকেটে একটা সময় খুব সম্ভাবনাময় দল হিসেবে গণ্য হলেও সময়ের সাথে নেদারল্যান্ডসের ক্রিকেট পেছনেই যাচ্ছে। এই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে তিনটি ম্যাচই হেরে গিয়েছে তারা; শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৪৪ রানে অলআউট হয়েছে।

অপরদিকে সবসময়ই ‘বড় দল’ হিসেবে সমীহ জাগানোর মত হলেও বর্তমানে শক্তিমত্তার দিক দিয়ে তুলনামূলকভাবে বেশ পিছিয়েই রয়েছে সাউথ আফ্রিকা। বর্ণবাদসহ আরো নানান ইস্যু নিয়ে দলের ভেতরেও বিরাজ করছে অশান্তিময় পরিবেশ। করোনাভাইরাস প্যান্ডেমিকের জন্যও দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ আছে সাউথ আফ্রিকায়।

সেই সাউথ আফ্রিকা এখন নেদারল্যান্ডসকে সিরিজ খেলতে ডাকছে তাদের দেশে। ২০২৩ বিশ্বকাপের ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের  ঠিক পরপরই এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে। ২৬ নভেম্বর প্রথম ওয়ানডে, পরের দুটি হবে যথাক্রমে ২৮ নভেম্বর ও ১ ডিসেম্বর। তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে।

বৃহস্পতিবার অফিশিয়াল এক বিবৃতিতে এই সংবাদ জানায় সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। নেদারল্যান্ডসের জন্য এটিই হবে প্রথম সাউথ আফ্রিকা সফর। এই সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটও ফিরবে সাউথ আফ্রিকার মাটিতে।

এমনিতে সাউথ আফ্রিকার বিরুদ্ধে বেশ কিছু সুখস্মৃতি আছে নেদারল্যান্ডসের। ২০০৭ থেকে ২০১৪ পর্যন্ত সাউথ আফ্রিকাকে টানা ৪টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টিতে হারিয়েছে নেদারল্যান্ডস। সবই অবশ্য বিশ্বকাপে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img