২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

নেপালকে হারিয়ে ইতিহাস গড়তে প্রস্তুত বাংলাদেশের মেয়েরা

- Advertisement -

কয়েক ঘন্টা পেরুলেই কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালের বিপক্ষে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখামুখি হবে বাংলাদেশ। ফাইনালে স্বাগতিকদের হারিয়ে প্রথমবারের মত সাফের শিরোপা জিতে ইতিহাস গড়তে চায় বাংলাদেশের মেয়েরা।

সাফের ফাইনালে মুখামুখি বাংলাদেশ-নেপাল

বাংলাদেশ দল সর্বশেষ ফাইনাল খেলেছিল ২০১৬ সালে। তখন ভারতের সাথে হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছিল বাংলাদেশের মেয়েদের। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে সবার আগে ফাইনালে আসা বাংলাদেশের মেয়েদের সামনে এবার সুযোগ রয়েছে প্রথমবারের মত দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পরার।

নেপালের বিপক্ষে আগে কখনো জিততে পারেনি বাংলাদেশের মেয়েরা। তবে আগে কি হয়েছে না হয়েছে তা নিয়ে চিন্তা করতে একেবারেই নারাজ বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন। গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন “ বিগত দিনে কি হয়েছে তা নিয়ে ভাবছি না। আমরা ভারতের বিপক্ষেও আগে জিতিনি, কিন্তু এবার তাদের হারিয়েই আমরা ফাইনালে এসেছি। মেয়েরা আজ ধারাবাহিক থাকলে নেপালের মাটিতে আমরা নতুন ইতিহাস গড়বো।”

অধিনায়ক সাবিনার কথায়ও ফুটে উঠেছে আত্মবিশ্বাসের সুর। তিনি বলেন, “আমি শুধু আমার সতীর্থদের একটা কথাই বলেছি যে, ফাইনালে যে কোন কিছুই হতে পারে। চাপ না নিয়ে স্বাভাবিক খেলাটাই খেলতে। ওরা এখন বড় হয়েছে বুঝতে পারে এবং নিজেদের গেম ধরতে পারে।”

বাংলাদেশ সময় বিকেল ৫টা ১৫ মিনিটে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img