NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

নয় উইকেটে জিতলো টাইগার নারী দল

- Advertisement -

বুলাওয়ায়োতে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশ নারী জাতীয় দল। জিম্বাবুয়ের মেয়েদের মাত্র ১২১ রানে অলআউট করে দিয়ে এরপর মাত্র এক উইকেট হারিয়ে ২৪.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে বাঘিনীরা।

আগের ম্যাচে পঞ্চাশের দুই রান আগে ‘প্যাকেট’ হয়ে গিয়েছিলো যারা, আজও বাংলাদেশের বাঘিনীদের বোলিং তান্ডবে তাদের চোখ রাঙ্গাচ্ছিলো একশোর নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কা। জাহানারা-সালমা-রিতু মণিদের বোলিং তোপে মাত্র ৫৮ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে, যার মধ্যে ৩৩ রানই করেছিলেন ওপেনিং ব্যাটার মডেস্টার মুপাচিকওয়া। এরপর লেট অর্ডার ব্যাটার নিয়াশা গুয়ানজুরা (৩৫) ও এস্থার এমবোফানার (১৪) দাঁতে দাঁত চাপা প্রতিরোধে ১২১ রানের সংগ্রহ দাঁড়া করায় জিম্বাবুয়ে।

বাংলাদেশের পক্ষে ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন স্পিনার নাহিদা আক্তার, দুটি করে উইকেট নিয়েছেন পেসার জাহানারা আলম ও স্পিনার সালমা খাতুন।

জবাবে ব্যাট করতে নেমে ১০ রানেই ওপেনার শারমিন আখতারকে বিদায় করে দেন পেসার এস্থার এমবোফানা।তবে আরেক ওপেনার মুর্শিদা খাতুন ও ওয়ান ডাউন ব্যাটার ফারজানা হকের জোড়া ফিফটিতে নিরাপদে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। মুর্শিদা ৫১* ও ফারজানা ৫৩* রানে অপরাজিত থাকেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img