NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

পক্ষপাতের অভিযোগে জিম্বাবুয়ে টি-টোয়েন্টি দল থেকে বাদ রাজা

- Advertisement -

আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়লেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। পক্ষপাতের অভিযোগে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পাশাপাশি দল থেকেও বাদ দেওয়া হয়েছে রাজাকে। এই ডানহাতি অলরাউন্ডারের পাশাপাশি দল থেকে বাদ পড়েছেন ব্রেন্ডন টেইলর। দলে ফিরেছেন শন উইলিয়ামস এবং ক্রেইগ আরভিন।

রাজার সঙ্গে বাদ পড়েছেন টেইলরও

গত মাসে বাংলাদেশের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজেই হেরেছে জিম্বাবুয়ে। সেখানে ন্যুনতম প্রতিদ্বন্দিতা করেছিল টি-টোয়েন্টিতে। ২-১ ব্যবধানে সিরিজ হারলেও, সিরিজ জয়ের খুব ভালো সম্ভাবনাই ছিল সিকান্দার রাজার দলের। সেটা হয়নি এবং সেই দায়টাও পড়েছে রাজার উপর। তার উপরে এসেছে পক্ষপাতের অভিযোগ। দলে রাজা ব্যাতিত আরেক অফ স্পিনার ওয়েসলে মাধেবেরে। তৃতীয় এবং সিরিজ নির্ধারনী ম্যাচে ওয়েসলে মাধেবেরেকে বোলিং না করিয়ে নিজে বল করেছেন রাজা। সেটা নিয়েই যত অভিযোগ জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের।

শুধু রাজাই বাদ পড়েননি, দল থেকে ছিটকে গেছেন আরেক বর্ষীয়ান ক্রিকেটার ব্রেন্ডন টেইলর। টি-টোয়েন্টিতে তরুনদের সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত। টি-টোয়েন্টিতে ভরাডুবির ফলে দলকে ঢেলে সাঁজাতে চায় জিম্বাবুয়ে ক্রিকেট। টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেও দুজনেই আছেন ওয়ানডে দলে।

দলে ফিরেছেন শন উইলিয়ামস। আয়ারল্যান্ড সফরে তিনিই দলকে নেতৃত্ব দেবেন। তার সঙ্গে দলে ফিরেছেন আরেক বাঁহাতি ব্যাটসম্যান ক্রেইগ আরভিন। পরিবারের সদস্য করোনা আক্রান্ত হওয়ায় দুজনের কেউই বাংলাদেশের বিপক্ষে সিরিজে বায়ো-বাবলে ঢোকেননি। এছাড়া উইলিয়ামস খেলতে পারেননি পাকিস্তানের বিপক্ষেও।

দলে ফিরেছেন শন উইলিয়ামস

৫ ম্যাচের টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বৃহস্পতিবার আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা করবে জিম্বাবুয়ে। ২৭ আগষ্ট থেকে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। দ্বিতীয় ম্যাচ ২৯ আগষ্ট। সিরিজের বাকি তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১,২ ও ৪ সেপ্টেম্বর। ৮ সেপ্টেম্বর শুরু হবে ওয়ানডে সিরিজ, বাকি দুই ম্যাচ ১৩ এবং ১৪ সেপ্টেম্বর। এই ওয়ানডে সিরিজ আবার ওয়ানডে সুপার লিগের অংশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img