২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার

পন্টিংদের টপকে বিশ্ব রেকর্ড গড়লো অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল

- Advertisement -

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডকে তাদের মাঠে উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এই খবরটা হয়তো খুব বেশি পাঠকদের টানার কথা নয়,  বড় শিরোনাম হচ্ছে অস্ট্রেলিয়ার নারীরা নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন। টানা ২২ ম্যাচ জিতার রেকর্ড গড়েছেন ম্যাগ লেনিং এবং অ্যালিসা হ্যালিরা। ছাড়িয়ে গেছেন পন্টিংদেরকেও।

২০০৩ সালে টানা ২১ ওয়ানডে জিতার রেকর্ড গড়েছিলো রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া। এবার তাদের নারী দলই টপকে গেল পন্টিংদের। টানা ২২ ওয়ানডে জিতেছে ম্যাগ লেনিংয়ের দল। এই ২২ ম্যাচ জিতার রেকর্ডে চারজন ক্রিকেটার আছেন একসাথে সবগুলো ম্যাচ খেলেছেন। তারা হলেন- অ্যালিসা হ্যালি, বেথ মুন, রাচেল হেইন্স এবং অ্যাশলেই গার্ডনার।

১২ মার্চ, ২০১৮ থেকে জয়ের তরী ছুটিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল,  ভারতের বিপক্ষে জিতে। এরপর টানা তিন বছর কোন ম্যাচ হারেনি ম্যাগ লেনিংরা। এই সময়ের মধ্য সাতটা সিরিজ জিতেছে তারা। সবগুলো সিরিজ তিন ম্যাচের খেলেছে। সিরিজগুলো খেলেছে তারা ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা। তার মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটা সিরিজ জিতেছে।

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের সামনে নিজেদের রেকর্ডকে আরো সমৃদ্ধ করার সুযোগ রয়েছে চলতি ওয়ানডে সিরিজে। পরের ম্যাচটা জিতলেই টানা ৮টা সিরিজ জিতার নতুন রেকর্ড গড়বে ম্যাগ লেনিং-অ্যালিসা হ্যালিরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img