৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

পন্টিংয়ের করা ৩০ সেঞ্চুরি ছুঁয়ে ফেললেন রোহিত

- Advertisement -

রোহিত শর্মা শেষ কবে একদিনের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন? তারিখটা মনে করতে গেলে যে কাউকে ক্যালেন্ডারের পাতা খুলেই বসতে হবে। অবশেষে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরিখরা কাটালেন রোহিত শর্মা। তিন বছর পর ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরি করলেন তিনি। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে খেলেন ৮৫ বলে ১০১ রানের ইনিংস। শতরান করার পরের মুহূর্তেই আউট হয়ে যান ভারতীয় অধিনায়ক। তাঁর ইনিংস সাজানো ছিল ৯টি চার এবং ৬টি ছক্কা দিয়ে, স্ট্রাইকরেট ১১৮.৮৫।

শুরু থেকেই মারমুখী ছিলেন রোহিত। তিনি এবং শুবমান গিল মিলে ভারতকে বড় রান তোলার পথটা সহজ করে দেন। ওপেনিং জুটিতে ২১২ রান তোলেন দুই ব্যাটার। মাইকেল ব্রেসওয়েলের বলে বোল্ড হন রোহিত। আউট হওয়ার আগে ভারতকে ভালো জায়গায় পৌঁছে দিয়েছেন অধিনায়ক। প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভার শেষে  ৯ উইকেট হারিয়ে ৩৮৫ রান করেন তারা।

এই সেঞ্চুরির করার মাধ্যম অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের করা ৩০ সেঞ্চুরি ছুঁয়ে ফেলেন তিনি। এখন পন্টিংয়ের সঙ্গে যৌথভাবে ওয়ানডে ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ শতরানের মালিক এই ব্যাটার। পন্টিং ৩৭৫ ম্যাচ খেলে করেছিলেন ৩০ সেঞ্চুরি। তবে ১৩৪ ম্যাচ কম খেলে ২৪১ ইনিংসে রোহিত এই কীর্তি গড়েন। ২০২০ সালের পর থেকেই শতকের অপেক্ষায় ছিলেন এই ব্যাটার। অবশেষে অপেক্ষা ফুরিয়ে শতকের দেখা মিললো তাঁর ব্যাটে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ সেঞ্চুরি করেছিলেন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img